Search
Close this search box.

বিডিআর বিদ্রোহের ঘটনায় শেখ হাসিনার বিরুদ্ধে হ’ত্যা মা’ম’লা

বিডিআর বিদ্রোহের ঘটনায়
ছবি: সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

জাতীয় ডেস্ক:: ২০০৯ সালে পিলখানায় বিডিআর (বর্তমান বিজিবি) বিদ্রোহের ঘটনায় দায়ের করা মামলার আসামি বীর মুক্তিযোদ্ধা ও বিডিআরের উপসহকারী পরিচালক (ডিএডি) মো. আব্দুর রহিমের কারাগারে মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (২৫ আগস্ট) ঢাকার মহানগর হাকিম মো. আখতারুজ্জামানের আদালতে মৃত আব্দুর রহিমের ছেলে অ্যাডভোকেট আব্দুল আজিজ এই মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক বিজিবি মহাপরিচালক ও সাবেক সেনাপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল আজিজ আহমেদ এবং পিলখানা বিদ্রোহ মামলার আইনজীবী মোশারফ হোসেন কাজলসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। খবর আমাদের সময়।

বাদীর আইনজীবী মো. দেলোয়ার হোসেন জানান, মামলাটি দুপুরে শুনানির জন্য নির্ধারিত হয়েছে।

মামলায় অন্য আসামিদের মধ্যে রয়েছেন, সাবেক কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মো. আশরাফুল ইসলাম খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সংসদ সদস্য শেখ সেলিম, নুর আলম চৌধুরী লিটন, শেখ হেলাল, জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম ও হাসানুল হক ইনু। এছাড়াও, ২০১০ সালের জুলাইয়ে দায়িত্বরত কেন্দ্রীয় কারাগারের জেল সুপার এবং কারাগারের চিকিৎসকদেরও আসামি করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ২০০ জনকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন : ফেনীতে মোবাইল টাওয়ার সচল রাখতে ফ্রি ডিজেল প্রদানের নির্দেশ উপদেষ্টা নাহিদের

বাদী অ্যাডভোকেট আব্দুল আজিজ মামলার এজাহারে উল্লেখ করেন, ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি, তৎকালীন বিডিআর সদর দপ্তর পিলখানায় বিদেশি এজেন্টের মাধ্যমে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড পরিচালিত হয়, যেখানে ৫৭ জন সেনা অফিসারসহ ৭৪ জন নিহত হন।

বাদী অভিযোগ করেন, তার বাবা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম সেই সময়ে পিলখানায় ডিএডি পদে কর্মরত ছিলেন এবং তাকে বিডিআর বিদ্রোহের মামলায় আসামি করে আটক করা হয়।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত