Search
Close this search box.

বন্যার কারনে সিলেটের সাথে সারাদেশে ট্রেন চ’লা’চ’ল বন্ধ

বন্যায় সিলেটের সাথে সারাদেশে ট্রেন
সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ । ছবি: সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

সিলেট সংবাদ ডেস্ক:: টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজারসহ দেশের ৯টি জেলায় বন্যা দেখা দিয়েছে। এর ফলে রাস্তাঘাট ও বাড়িঘর ডুবে গেছে এবং মহাসড়ক ও রেললাইনে পানি উঠে গেছে। এমন পরিস্থিতিতে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ রেলওয়ে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম রুটের ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আকস্মিক বন্যার কারণে সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের অনেক জায়গায় রেলপথ পানিতে ডুবে গেছে। নিরাপত্তার স্বার্থে সকল আন্তঃনগর, কমিউটার ও মেইল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে, যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

আরও পড়ুন :: ফেনী ও কুমিল্লায় বন্যার অবনতিতে চট্টগ্রাম থেকে ট্রেন চ’লা’চ’ল বন্ধ

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আকস্মিক বন্যায় ৬টি জেলার ১ লাখ ৮৯ হাজার ৬৬৩টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এখন পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ১৭ লাখ ৯৬ হাজার ২৪৮ জন।

প্রতিবেদনে আরও জানানো হয়, আবহাওয়া সংস্থাগুলোর তথ্য অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীগুলোর পানি স্তর বৃদ্ধি পাচ্ছে, এবং বন্যা আক্রান্ত জেলাগুলোর ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত