AM-ACCOUNTANCY-SERVICES-BBB

রফিক হাসান পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হওয়ায় বিশ্বনাথে আ’লীগের আ’ন’ন্দ মিছিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৮ - ২০২৪ | ১: ৪৪ পূর্বাহ্ণ

পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র

বিশ্বনাথনিউজ২৪:: সিলেটের বিশ্বনাথ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পৌরসভার প্যানেল মেয়র-১ ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রফিক মিয়া ওরফে রফিক হাসান দায়িত্ব পাওয়ায় পৌর আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) সন্ধ্যায় নতুন বাজার এলাকা থেকে আনন্দ মিছিলটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে প্রবাসী চত্ত্বরে অনুষ্ঠিত পথসভা স্থলে এসে শেষে হয়।

বৃহস্পতিবার (২৭ জুন) বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে আনা কাউন্সিলরদের নানান দূর্নীতি অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় .স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের’ এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে (মুহিব) সাময়িক বরখাস্ত করে এবং একই তারিখে একই মন্ত্রণালয়ের পৃথক আরেকটি প্রজ্ঞাপনের মাধ্যমে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রফিক মিয়া ওরফে রফিক হাসানকে দায়িত্ব প্রদান করা হলে ওই আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

আনন্দ মিছিল শেষে প্রবাসী চত্ত্বরে পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালালের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ নেতা ফয়জুল ইসলাম জয়ের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমদ, উপ-দপ্তর সম্পাদক নূরুল হক, উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও উপজেলা যুবলীগ নেতা জহুর আলী।

এসময় আনন্দ মিছিল ও পথসভায় বিশ্বনাথ পৌরসভার প্যানেল মেয়র-২ সাবিনা ইয়াসমিন, ১নং ওয়ার্ডের কাউন্সিলর রাজুক আহমদ রাজ্জাক, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর শামীম আহমদ, ২নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রাসনা বেগম, ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর লাকী বেগম’সহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৭ জুন) সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে আনা কাউন্সিলরদের নানান অনিয়ম-দূর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (পৌর-২ শাখা) উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২(১), (খ), (ঘ) এবং (২) অনুযায়ী তাকে (মুহিব) সাময়িক বরখাস্ত করা হয়। একই দিনে জারিকৃত পৃথক আরেকটি প্রজ্ঞাপনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (পৌর-২ শাখা) উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত পৃথক আরেকটি প্রজ্ঞাপনে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে সায়য়িক বরখাস্ত করায় এবং উক্ত পৌরসভার মেয়র পদ হতে অপসারণের কার্যক্রম শুরু করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৪০(৩) অনুযায়ী পৌরসভার প্যানেল মেয়র-১’কে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের সুবিধার্থে পৌরসভার মেয়রের আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়।

আরো সংবাদ