AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বন্যার্তদের পাশে সরকারের পাশাপাশি সবাইকে দাঁড়াতে হবে – বিশ্বনাথে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৩ - ২০২৪ | ১২: ৫৫ পূর্বাহ্ণ

বিশ্বনাথে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, বন্যাসহ সকল প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন । সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে আমাদের সবাইকে দাঁড়াতে হবে। বন্যা মোকাবেলা কিংবা কৃষি-মৎস্যখ্যাতের উৎপাদন বৃদ্ধি করতে সরকারের পক্ষ থেকে দেশের বিভিন্ন এলাকায় নদী পুনঃখনন প্রক্রিয়া চলমান রয়েছে, সেজন্য নিজেদের প্রয়োজনেই যাতে আমাদের আশপাশের ‘খাল-বিল, নদী-নালা-হাওর’ যাতে ভরাট বা অবৈধ দখল না হয় সেদিকে সবাইকে স্বজাগ দৃষ্টি রাখতে হবে। তার পাশাপাশি বেশি করে বৃক্ষরোপনে সবাইকে উৎসাহিত করতে হবে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় আমরা সহযেই বন্যা’সহ সকল প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করতে পারব।

তিনি শনিবার (২২ জুন) দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলার রাজাগঞ্জ বাজারে ‘অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে’ সৃষ্ট বন্যায় খাজাঞ্চী ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ৫ শতাধিক পরিবারের মাঝে ‘আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে’র উদ্যোগে ত্রাণ বিতরণকালে একথাগুলো বলেন। এরআগে প্রতিমন্ত্রী ইউনিয়নের মুফতিরবাজার এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ আরোও ৪ শতাধিক পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ত্রাণ বিতরণ করেন। এসব ত্রাণের মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, লবন, চিনি’সহ বিভিন্ন প্রকারের মসলা।

রাজাগঞ্জ বাজারে উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধরের পরিচালনায় অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাবেক সাধারণ সম্পাদক ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রশিদ লাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার।

মুফতির বাজারে উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবিবুল ইসলাম মেম্বারের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা আক্তার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, আওয়ামী লীগ নেতা দুদু মিয়া।

এসময় অনুষ্ঠানগুলোতে জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী’সহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ