AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে মাদ্রাসায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা! থানায় অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১ - ২০২০ | ১: ০৮ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার তেলিকোনা এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসায় শিক্ষার পরিবেশ অস্থিতিশীল ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর পায়তারার অভিযোগ পাওয়া গেছে। বৃহষ্পতিবার রাতে থানা পুলিশের কাছে এমন অভিযোগ লিখিত দিয়েছেন মাদ্রাসার সহকারী অধ্যাপক ও জিবি সদস্য মাওলানা মুখলিছুর রহমান।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৯ জানুয়ারী এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসার বিরুদ্ধে একটি অভিযোগ তদন্ত করে থানা পুলিশ। এর একদিন পূর্বে ওই তদন্তকে প্রভাবিত করতে প্রাক্তন ছাত্রদের ব্যানারে একটি সভার আয়োজন করেন মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহের মো. হুসাইন। বিষয়টি এলাকার জনগণ জানতে পেরে একই স্থানে একই সময়ে আরেকটি সভা ডাকলে থানা পুলিশ কোনো ধরণের সভা-সমাবেশ আয়োজন না করার নির্দেশ দেয়। এরপর তদন্তাধীন সময়ে তদন্ত কর্মকর্তা অধ্যক্ষকে এ বিষয়ে সতর্কপূর্বক স্থায়ীভাবে কোনো প্রকার সভা-সমাবেশ না করার নির্দেশ দেন।

অভিযোগে উল্লেখ করা হয়, আজ (৩১ জানুয়ারী) শুক্রবার গোপন সূত্রে জানা যায়, অধ্যক্ষ তার অনুগত শিক্ষক ছালেহ আহমদের মাধ্যমে মাদ্রাসার ছাত্রদের প্ররোচিত করে শনিবার (১ ফেব্রুয়ারি) মাদ্রাসা ক্যাম্পাসে অধ্যক্ষের পক্ষে এবং তেলিকোনা গ্রামবাসীর বিরুদ্ধে মিছিল-সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছেন। এই মিছিল-সমাবেশের জন্য ইতিমধ্যে অধ্যক্ষের অনুমতিও নেয়া হয়েছে। মাদ্রাসার বর্তমান পরিস্থিতিতে এরুপ কোনো মিছিল-সমাবেশ হলে প্রতিষ্ঠানটির লেখাপড়া ও আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটার সমূহ আশঙ্কা রয়েছে। বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগে আবেদন জানানো হয়।

অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, ইতিপূর্বে উভয় পক্ষকে কোন ধরণের মিছিল ও সভা-সমাবেশ আয়োজন না করতে বলা হয়ে। প্রতিষ্ঠানের লেখাপড়ায় বিঘ্ন অথবা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়, এ ধরণের কোন কাজ করা যাবে না। এরপরেও কেহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটালে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো সংবাদ