বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথের দুটি ইউনিয়নে নির্বাচনের দাবিতে মানববন্ধন

বিশ্বনাথনিউজ২৪ :: ব্যাপক অনিয়ম-দূর্নীতি, লুঠপাট, স্বেচ্ছাচারিতা থেকে রক্ষা পেতে এবং সরকারের গৃহিত সকল উন্নয়ন কর্মকান্ড সঠিকভাবে বাস্তবায়ন ও ইউনিয়নবাসীর কাঙ্খিত উন্নয়ন সেবা পাওয়ার লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে উপজেলার দেওকলস ও দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার ২টায় উপজেলা সদরের বাসিয়া সেতুর উপর সচেতন বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মানববন্ধনটি পালন করা হয়। মানববন্ধনের সাথে একাত্বতা পোষণ করে নিজেদের ব্যানারসহ অংশগ্রহন করেন আল-ফালাহ সমাজ কল্যাণ সংস্থা, দশঘর নির্বাচন বাস্থবায়ন পরিষদ, দেওকলস নির্বাচন বাস্থবায়ন পরিষদ, দশঘর ইউনিয়ন পরিষদ ইউকের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দীর্ঘ প্রায় ১৭ বছর ধরে উপজেলার দশঘর ইউনিয়নের ও প্রায় ৯ বছর ধরে দেওকলস ইউনিয়নের নির্বাচন হচ্ছেনা। একটি স্বার্থভোগী চক্র নিজেদের স্বার্থসিদ্ধির জন্য একের পর এক মিথ্যা অভিযোগ উত্তাপন করে নির্বাচন আটকে রাখছে। আর সরকারে বরাদ্ধকৃত বিভিন্ন প্রকল্পগুলো নামে-বেনামে বাস্তবায়ন দেখিয়ে সরকারি টাকা আত্মসাৎ করছে। ওই দুটি ইউনিয়নের অনেক জনপ্রতিনিধি (১জন চেয়ারম্যান-একাধিক মেম্বার) দীর্ঘদিন ধরে বিদেশে থাকার পরও তাদের পদ শূন্য ঘোষণা করা হচ্ছেনা। অনেকেই আবার দীর্ঘদিন ধরে অসুস্থতার কারণে জনসাধারণকে সেবা নিতে পারছেন না। তাই এসব অনিয়ম-দূর্নীতি ও লুটপাঠের কবল থেকে দেওকলস-দশঘর ইউনিয়নবাসীকে রক্ষা করতে হলে দ্রুত ওই দুটি পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন এলাকাবাসী। আর আইনি কোন জটিলতার কারণে নির্বাচনের তারিখ ঘোষণা করা সম্ভব না হলে দেওকলস-দশঘর ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকা বর্তমান জনপ্রতিনিধির বাদ দিয়ে প্রশাসক দেওয়ার জোরদাবী জানিয়েছেন এলাকার সর্বস্তরের মানুষ।

সচেতন বিশ্বনাথ সমাজকল্যান সংস্থা আহবায়ক ফজল খানের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুল বাতিনের পরিচালনায় মনববন্ধনে বক্তব্য রাখেন অ্যাডভোকেট জয়জিৎ আচার্য্য, অ্যাডভোকেট দিপন আচার্য্য, গীতিকবি চেরাগ আলী, উপজেলা গণফোরামের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, দেওকলস ইউনিয়ন নির্বাচন বাস্থবায়ন পরিষদের আহবায়ক আবদুল মজিদ মেম্বার, দশঘর ইউনিয়ন পরিষদ ইউকের সদস্য হেলাল আহমদ, আলোকিত দশঘর সমাজ কল্যাণ সংস্থার সহ সভাপতি তাজুল ইসলাম, বসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজ মিয়া, ইসলামী সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আবদুর রহমান, আল ফালাহ সমাজ কল্যাণ সংস্থা সভাপতি আনহার বিন সাইদ, সংগঠক আবদুল কাদির, নূরুজ্জামান, এস.এ সাজু, বকুল আহমদ প্রমুখ।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!