বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

BiswanathNews24

সব

সিলেটে বিএইচডিআই’র উদ্যোগে ফার্স্ট এইড প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিশ্বনাথনিউজ২৪ :: যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশী বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে গঠিত সমাজ কল্যাণমূলক সংগঠন বিএইচডিআই’র উদ্যোগে সিলেটে অনুষ্ঠিত হয়েছে ফার্স্ট এইড (স্বাস্থ্য সেবায় প্রাথমিক চিকিৎসা) বিষয়ক কর্মশালা। নগরীর সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ৩দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহন করেন ওই প্রতিষ্ঠানের ২০জন শিক্ষার্থী।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবায় প্রাথমিক চিকিৎসা সেবা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এর আগে গত ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত একই প্রশিক্ষন কর্মশালা মেজরটিলাস্থ হেক্সাস কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ওই কর্মশালায় ২২ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহন করেন।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে অগ্রগামী উচ্চ বিদ্যালয় কলেজ মিলনায়তনে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে অংশগ্রহণকারীদের হাতে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের সরঞ্জামাদির বক্স তুলে দেয়া হয়।

বিএইচডিআই এর অপারেশনাল প্রধান কামাল আহমেদ মাছুমের সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কর্পোরেট পার্টনার এক্সিসের কো-ফাউন্ডার ডাঃ সাইদুল ইসলাম সাইয়েদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক মমতাজ বেগম।

প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ওসমান গনি ও মিজানুর রহমান। প্রশিক্ষনে সহযোগী হিসেবে ছিলেন ফার্স্ট এইড প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষক রাহি বিন কামাল ফেরদৌস, মাহমুদুল হাসান মাহিন, আমিনা বেগম, রুনা বেগম ও আবিদা বেগম হালিমা বেগম।

বিএইচডিআই ইতিমধ্যে স্বল্প ও দীর্ঘ মেয়াদি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় আগামী সম্পাহে সিলেটের বিভিন্ন জায়গায় ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংঠনের কর্মকর্তারা।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম বিশবনাথের প্রথম ও প্রাচিন অনলাইন পত্রিকা, যার যাত্রা শুরু হয়েছিলো ২০১৪ সালের শুরুর দিকে।

© স্বত্ব বিশ্বনাথ নিউজ ২০১৪ - ২০২০
চেয়ারম্যানঃ মোঃ মিছবাহ উদ্দিন
সম্পাদক ও প্রকাশক : এমদাদুর রহমান মিলাদ
সম্পাদকীয় কার্যালয় : হাজী ইন্তাজ আলী মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), বিশ্বনাথ পুরান বাজার, বিশ্বনাথ, সিলেট।

ফোনঃ +88 01717682655 ইমেইল: biswanathn24@gmail.com
error: Content is protected !!