AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজে শাহনূর চৌধুরী বৃত্তি প্রদান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২১ - ২০২০ | ১: ১৫ পূর্বাহ্ণ

বালাগঞ্জ সংবাদদাতা :: বালাগঞ্জ উপজেলার দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে ১৩তম শাহনূর চৌধুরী মেধাবৃত্তির সনদ ও বৃত্তি প্রদান সম্পন্ন হয়েছে। সোমবার (২০ জানুয়ারি) সকালে কলেজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ১০জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তি ও সনদ প্রদান করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক খলিলুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে মোস্তাকুর রহমান মফুর বলেন, জীবনে উন্নতির জন্য শিক্ষাগ্রহণের কোন বিকল্প নেই। তিনি শিক্ষার্থীদের ভাল পড়ালেখা করে মানুষের মত মানুষ হওয়ার আহবান জানিয়ে বলেন, শিক্ষার্থীদের নিজেদের মাতাপিতা, সমাজ ও দেশের প্রতি কর্তব্য এবং ভালোবাসার অঙ্গীকার নিয়ে বেড়ে উঠতে হবে।

তিনি বলেন, শাহনূর চৌধুরী মেধাবৃত্তির প্রবর্তক স্কটল্যান্ড প্রবাসী শাহনুর চৌধুরী একাধারে শিক্ষক, রাজনীতিক, সমাজকর্মী হিসেবে আমাদের শ্রদ্ধার পাত্র। তার মত গুণীজনরা আমাদের সমাজের গৌরব।

শিক্ষক রুহুল আমিনের পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটি যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক, আজীবন দাতা সদস্য আহবাবুর রহমান খান মিরন, কলেজ গভর্ণিং বডির সদস্য এনায়েতুর রহমান রাজু, আতিকুর রহমান, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জেসমীন বেগম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, অর্থ সম্পাদক এসএম হেলাল, শিক্ষক জাকারিয়া টিপু, রিপন চন্দ্র বর্মণ, আনোয়ার হোসেন, হাসান আহমদ, সালেহ আহমদ, মাজহারুল ইসলাম, রুহিনা বেগম, মাসুদা বেগম, শিক্ষানুরাগী বিজয় চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এ- কলেজের ১০জন শিক্ষার্থীর মধ্যে ১৩তম শাহনূর চৌধুরী মেধাবৃত্তির বৃত্তি ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে ২০১৯ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে ১০ম শ্রেণির আলিফা বেগম, রায়হান মিয়া, ৯ম শ্রেণির তামান্না বেগম, আসাদুর রহমান বাবলা ও তামান্না বেগম, ৮ম শ্রেণির সুনিয়া বেগম, রাহিব রায়হান রেজু, ৭ম শ্রেণির রুমা বেগম, তাহের আহমদ এবং নয়ন সরকার।

উল্লেখ্য : বৃত্তি প্রবর্তক শাহনূর চৌধুরী বঙ্গবীর এমএজি ওসমানী মন্ত্রী থাকাকালে তাঁর এপিএস ছিলেন। তিনি বর্তমানে স্কটল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি তাঁর ব্যক্তিগত উদ্যোগে দীর্ঘদিন যাবত বালাগঞ্জের দেওয়ান বাজার ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছেন।

আরো সংবাদ