বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে আঙ্গারুকা ব্রিজ ঝুঁকিপূর্ণ : দুর্ঘটনার আশঙ্কা

মোহাম্মদ নুরুল ইসলাম :: সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ-জন্নাথপুর সড়কের আঙ্গারুকা ব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোন সময় ব্রিজ ধসে ঘটতে পারে মারাত্বক দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। উপজেলা সদরের আঙ্গারুকা খালে উপর নির্মিত এই ব্রিজটি  দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ রয়েছে। প্রতিদিন এ ব্রিজ দিয়ে ঝুকি নিয়ে চলাচল করছে শত শত যানবাহন। এছাড়া ব্রিজটি সরু হওয়ায় দু’পাশে প্রায়ই যানজট লেগেই থাকে। এমনকি এক সাথে দুটি সিএনজি অটোরিক্সা পারাপার করতে পারে না। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দুটি উপজেলার জনসাধারণকে। জীবিকার তাগিদে ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে যানবাহন চালাচ্ছেন চালকরা।

বাস চালক আতাউর রহমান ও খবির আলী বলেন, ব্রিজটি দীর্র্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ রয়েছে। উপজেলার প্রধান সড়ক হওয়ায় সিলেট থেকে যাত্রী নিয়ে আমরা জগন্নাথপুর যেতে হয়। তাই ব্রিজের উপর গাড়ি নিয়ে উঠলে আমাদের ভয় হয়, না জানি কখন দুর্ঘটনার কবলে পড়ি। জীবিকার তাগিতে বাধ্য হয়ে এই ব্রিজ দিয়েই গাড়ি চালাতে হচ্ছে বলে তারা জানান।

কলেজছাত্রী নাছিমা বেগম ও পারভিন আক্তার বলেন, আমরা প্রতিদিন পায়ে হেটে কলেজে যাওয়ার সময় এই ব্রিজে এসে যানজটের কারণে দাঁড়িয়ে থাকতে হয়।

স্থানীয় ব্যবসায়ী জয়নাল মিয়া বলেন ব্রিজটি বর্তমানে মারাত্বক ঝুঁকিপূর্ণ। ব্রিজের দু’পাশে সড়কের উপর সব সময় যানজট লেগেই থাকে। আর দোকানের সামনে যানজট থাকায় ব্যবসা পরিচালনায়ও সমস্যার সম্মুখিন হতে হয়।

এদিকে, ঝুজিপূর্ণ এই ব্রিজটি ভেঙে নতুন করে ব্রিজ নির্মাণ ও সড়ক সংস্কার করে জনদুর্ভোগ লাগবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

বিশ্বনাথ উপজেলা প্রকৌশলী (অঃদাঃ) হারুনুর রশীদ বলেন, আমরা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!