AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ২৭০৬৬ শিশুকে খাওয়ানো হলো ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১১ - ২০২০ | ১০: ৩৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সিলেটের বিশ্বনাথে উপজেলার ৯৮.৬% শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ১৯৩টি স্থানে (টিকা প্রদানের কেন্দ্রগুলোতে) ৫ বছর বয়স পর্যন্ত সকল শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে বিশ্বনাথে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ালে, শিশুমৃত্যুর ঝুঁকি কমে। তাই শিশুর সুস্থ-সুন্দর ভবিষ্যতের জন্য প্রত্যেক পিতা-মাতাকে সচেতন হয়ে সময় মতো নিজের সন্তানকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে এবং এব্যাপারে প্রতিবেশিদেরকেও সচেতন করায় এগিয়ে আসতে হবে। এর পাশাপাশি শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি শিশুকে পরিমাণ মত ঘরে তৈরী সুষম খাবার খাওয়াতে হবে।

এবারের ক্যাম্পেইনে উপজেলার ২৭ হাজার ৪৪১ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও ক্যাম্পেইন চলাকালে নির্দিষ্ট স্থানগুলোতে উপজেলার ২৭ হাজার ৬৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো সম্ভব হয়েছে। ভিটামিন ‘এ’ ক্যাপসুল না খাওয়া শিশুদেরকে খুঁজে বের করে ভিটামিন ‘এ’ খাইয়ে ক্যাম্পেইনের কাজ শতভাগ সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমান।

বিশ্বনাথ উপজেলায় থাকা ৬-১১ মাস বয়সী ২ হাজার ৯৬৫ জন শিশুর মধ্যে ২ হাজার ৯০৩জন শিশুকে খাওয়ানো হয়েছে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২৪ হাজার ৪৭৬ জন শিশুর মধ্যে ২৪ হাজার ১৬৩ জন শিশুকে খাওয়ানো হয়েছে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমানের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ্দ কামরুজ্জামান, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা, দিলোয়ার হোসেন সুমন, স্যানেটারী ইন্সপেক্টর অলিক গোবিন্দ সরকার, থানার এসআই অরুপ সাগর, সাংবাদিক কামাল মুন্না প্রমুখসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

আরো সংবাদ