AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্বনাথে আনন্দ শোভাযাত্রা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১১ - ২০২০ | ১০: ২৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে একযোগে বাংলাদেশের সকল উপজেলায় অনুষ্ঠিত হওয়ার ধারাবাহিকতায় বিশ্বনাথে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শন, শিশু কিশোরদের অংশগ্রহনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগীতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণিল আতশবাজি প্রদর্শনসহ বর্ণাঢ্য আয়োজন করা হয়।

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার সকাল ১০টায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বিআরডিবি মিলনায়তন প্রাঙ্গন থেকে বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভাস্থলে এসে শেষ হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

তিনি বলেন, নিজের স্বার্থ দেখেননি বলেই পাকিস্তানীদেরকে বঙ্গবন্ধু বলে ছিলেন আমাকে মেরে ফেল সমস্যা নাই, তবে আমার লাশটি বাংলাদেশে পাটিয়ে দিও। প্রধানমন্ত্রীত্ব চাই না, চাই বাঙালিদের প্রাপ্য অধিকার। বঙ্গবন্ধুর মতো ত্যাগী ও মহান নেতা বিশ্বে আর নেই। তিনি বিশ্ববাসীর অমূল্য এক নেতা, যাঁর তুলনা শুধুমাত্র তিনি নিজে। বঙ্গবন্ধু যেমন আমাদেরকে এনে দিয়েছেন স্বাধীনতা, তেনমি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পালের সভাপতিত্বে এবং সিও ছাদেক আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কামরুজ্জামান, অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যান, মকদ্দছ আলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক আশিক আলী।

অনুষ্ঠানগুলো প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, সাংবাদিক, সাংস্কৃতিক-সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ