AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৮ - ২০১৯ | ৯: ২১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: ‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ-সম্মান দুই-ই মেলে’-এই স্লোগানকে সামনে রেখে বিশ্বনাথে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার ১১টায় বিশ্বনাথ উপজেলা প্রশাসন, প্রত্যাশা প্রকল্প, ইউরোপিয়ান ইউনিয়ন, আইওএম ও ব্র্যাকের যৌথ উদ্যোগে উপজেলা নির্বাচন অফিসের সম্মূখ থেকে র‌্যালি বের করে উপজেলা বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান বলেন, প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলা। যুবকরা বেশিরভাগই প্রবাসমূখি। তাই প্রবাসে যেতে দালালদের মাধ্যমে না গিয়ে জেনে, শুনে, বুঝে এবং নিরাপদ উপায়ে বিদেশ যাওয়ার আহবান জানান তিনি। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রমজান আলী, উপজেলা মাইগ্রেশন ফোরামের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহমেদ নুর উদ্দিন।

উপজেলা মাইগ্রেশন ফোরামের সদস্য নবীন সোহেলের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মামুনুর রশীদ, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, উপজেলা মাইগ্রেশন ফোরামের সাধারণ সম্পাদক খায়রুল আমিন আজাদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন, ব্র্যাক প্রতিনিধি ও প্রত্যাশা প্রকল্পের ফিল্ড অর্গানাইজার আনহার আলী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ব্র্যাক মাইগ্রেশন ফোরামের সাংগঠনিক সম্পাদক তাজাল ইসলাম তাজু, সদস্য ও মহিলা মেম্বার রাসনা বেগম, শাহানারা বেগম, আছমা বেগম, পারুল বেগম, সদস্য ও ইউপি মেম্বার মো. আব্দুল বারী, মো. নুর উদ্দিন, ব্যাবসায়ী হোসাইন আহমদ শাহিন, প্রোগ্রামের  সদস্য ও বিশ্বনাথ বণিক সমিতির কমিশনার এমদাদ হোসেন নাঈম, সদস্য ও সাংবাদিক নুর উদ্দিন, সদস্য হাবিবুর রহমান, মো. আদনান খান, প্রকল্পের প্যারা কাউন্সিলর বদরুল ইসলাম মহসিন, সাইদুর রহমান নাঈমসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও প্রকল্পের প্যারা কাউন্সিলরবৃন্দ।

উল্লেখ্য, ইউরোপিয় ইউনিয়ন ভূক্ত ২৭টি দেশ নিয়ে গঠিত এ সংগঠন ইউরোপ ফেরৎ অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও আর্থিক সহযোগিতা করে আসছে। ২০১৫ সাল থেকে ইউরোপ ফেরত অভিবাসী ক্ষতিগ্রস্থ মানসিক, সামাজিক সমস্যার সমাধান ও আর্থিক সচ্ছলতা দিয়ে আসছে। এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে আর্থিক সচ্ছলতা ফেরাতে স্থায়ীভাবে প্রশিক্ষণের পরে কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে। ২০১৭ সালের এপ্রিল থেকে ইউরোপীয় ইউনিয়ন, আইওএম, ব্র্যাকের সহায়তায় সংগঠন পরিচালনা করে আসছে।

আরো সংবাদ