বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

জগন্নাথপুরে ইনোভেশন কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সভা

জগন্নাথপুর সংবাদদাতা :: জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘আমাদের বিদ্যালয় আমাদের অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার’ শীর্ষক ইনোভেশন কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. তাহমিদুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, আগামী ৪১ সালে সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে প্রধান মন্ত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সিলেট বিভাগে তথ্য প্রযুক্তি সহ দক্ষ জনশক্তি গড়ে তুলতে ইতো মধ্যে বিভাগী কমিশনার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করেছেন। দেশের সামগ্রীক উন্নয়নে শিক্ষার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, শিক্ষকরাই হচ্ছেন সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি যার তুলনা হয় না। সুন্দর সমাজ বির্নিমাণে আদর্শ শিক্ষক প্রয়োজন। শিক্ষার্থীদের আত্ম সম্পর্ক উন্নয়নের মাধ্যমে শিক্ষার আন্তরিক ও আনন্দময় পরিবেশ তৈরি করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর জগন্নাথপুর উপজেলা প্রোগ্রামার আশীষ চক্রবর্ত্তী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুম বিল্লাহ, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার অরূপ কুমার রায়, সমবায় কর্মকর্তা দিলোয়ারা হোসেন, জগন্নাথপুর প্রেস ক্লাব সভাপতি শংকর রায়, দৈনিক ইত্তেফাক ও সবুজ সিলেট প্রতিনিধি মো. আব্দুল হাই, ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুজ জাহের, ছিক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপক কান্তি দে, চানপুর সাতহাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজত কান্তি দাস, সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন প্রমূখ।

আলোচনা শেষে চানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গীতিকার ও সুরকার রজত কান্তি দাসের কন্ঠে শিক্ষামূলক গানের মধ্যে দিয়ে সভার সমাপ্তি হয়।

সভার পূর্বে উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ, পৌর শহরের উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পাইলগাঁও ইউনিয়নের জমিদার বাড়ি পরিদর্শন করেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক (অতিরিক্ত সচিব) মো: তাহমিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!