বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে লবণের দাম বাড়া নিয়ে গুজব : চলছে প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক :: লবণের দাম বেড়েছে বলে বিশ্বনাথ উপজেলাজুড়ে গুজব ছড়িয়ে সোমবার রাত ৯টায় তাৎক্ষণিকভাবে উপজেলা সদরে প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। এরপর থেকে উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান অব্যাহত রয়েছে।
সোমবার সন্ধ্যার পর থেকে প্রতি কেজি লবণের দাম ১০০-১২০ টাকা হয়ে গেছে বলে একটি চক্র অপপ্রচার চালায়। এই গুজব ছড়িয়ে পড়ে বিশ্বনাথ উপজেলাজুড়ে। লোকজন উপজেলা সদরসহ বিভিন্ন হাট বাজারের দোকানগুলোতে ভিড় জমান লবণ ক্রয় করার জন্য। প্রত্যেকে কয়েক কেজি করে লবণ ক্রয় করতে থাকেন। অনেক বিক্রেতা দোকানের লবণ শেষ হয়ে গেলে লোকজনদের ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয়। ফলে তারা দোকান বন্ধ করে বাসা-বাড়িতে চলে যান। গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য তাৎক্ষণিক উপজেলার বিভিন্ন মসজিদের মাইকে ঘোষণা করা হয়। এমন পরিস্থিতিতে রাত ৯টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরার নেতৃত্বে উপজেলা সদরে অভিযান পরিচালনা করে ব্যবসায়ী ও সাধারণ লোকজনকে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান। এছাড়া কেউ গুজব ছাড়ালে, অতিরিক্ত মূল্যে বা এক কেজির অধিক লবণ ক্রয়-বিক্রয় করে থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, পুলিশ পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তীসহ একদল পুলিশ।
এদিকে, দোকান থেকে অতিরিক্ত লবণ ক্রয় করে নিয়ে যাওয়ার সময় কয়েকজন ক্রেতাকে থানায় নিয়ে যাওয়া হয়। রাত ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।
বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল বলেন, লবণের দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। এ ধরণের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। একটি সিন্ডিকেট মানুষকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার চালাচ্ছে। এব্যাপারে আমরা তৎপর রয়েছি। তাই গুজবে কান না দিয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানান তিনি।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!