বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে বিএনপির ২৪ নেতাকর্মীকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে রবিবার রাতে গ্রুপিং দ্বন্দের জের ধরে দু’পক্ষের উত্তেজনার ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠনের ২৪ নেতাকর্মীকে আসামী করে ১৫ (৩) ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা হিসেবে আরও ২০/২৫ জনকে আসামী করা হয়েছে। মামলা নং ১৬। সরকারি সম্পত্তি ও জনগণের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতাসহ নাশকতামূলক কার্যকলাপ সংগঠিত করার অপরাধে থানা পুলিশের এসআই দিদারুল ইসলাম বাদী হয়ে পুলিশ রবিবার রাতে এ মামলাটি দায়ের করেন।
রবিবার রাতে আটককৃত বিএনপি নেতা জয়নাল আবেদীন, স্বেচ্ছাসেবক দল নেতা সাজ্জাদ আলী শিপলু ও ছাত্রদল নেতা ইমরান হোসেন টিটুকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার সকালে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।
মামলার অন্যান্য অভিযুক্তরা হলেন- বিএনপি নেতা হাজী মো. আব্দুল হাই, বসির আহমদ, আহমদ নূর উদ্দিন, খোয়াজ আলী, বাবুল মিয়া, পরতাব আলী, জুনেদ মিয়া, যুবদল নেতা সুরমান খান, আবু সুফিয়ান, নানু মিয়া, পাবেল আহমদ, আব্দুর রুপ, ছাত্রদল নেতা খালেদ আহমদ, মতিউর রহমান সুমন, রাসেল আহমদ, রিপন মিয়া, ময়নুল হক, স্বেচ্ছাসেবক দল নেতা কাওছার খান, কয়েস মিয়া, চেরাগ আলী ও জিলু মিয়া।
এ ব্যাপারে থানার অফিসার ইন-চার্জ শামীম মুসা বলেন, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত তিন আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যদেরকেও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
প্রসঙ্গত, গ্রুপিং দ্বন্দের জের ধরে রোববার সন্ধ্যায় বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি রাসেল আহমদ উপজেলা সদরের পুরাণ বাজারস্থ একটি মোবাইলের দোকানে প্রবেশ করলে তার উপর অতর্কিতভাবে হামলা করেন স্বেচ্ছাসেবক দল নেতা সাজ্জাদ আলী শিপলু ও ছাত্রদল নেতা ইমরান হোসেন টিটু। রাসেলের উপর হামলার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে উপজেলা সদরে ঝটিকা মিছিল করে জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান খালেদের অনুসারী নেতাকর্মীর। এর কিছুক্ষণ পরই পাল্টা ঝটিকা মিছিল করেন অপর গ্রুপের নেতাকর্মীরা। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঝটিকা অভিযান চালিয়ে থানা পুলিশ দেশীয় অস্ত্র (লাঠি, রড, লোহার পাইপ) উদ্ধার ও ৫ জনকে আটক করে এবং রাতেই পুলিশ বাদী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৪ নেতাকর্মীকে আসামী করে ১৫ (৩) ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। আটককৃত ৫জনের মধ্যে তিন জনকে দায়েরকৃত মামলায় আসামী এবং অন্য দুই জন রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত না থাকায় তাদেরকে ১৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!