বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে ১৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে প্রবাসীর স্ত্রী গ্রেপ্তার

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে ১৩ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে দায়েরকৃত মামলায় ফাতেমা খানম (৩৫) নামের এক যুক্তরাজ্য প্রবাসীর স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের মুফতিরগাঁও গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী মজম্মিল আলীর স্ত্রী।

শুক্রবার রাতে উপজেলার জানাইয়া গ্রামের আশিক আলীর স্ত্রী মনোয়ারা বেগম বাদী ফাতেমা খানম ও তার স্বামী মজম্মিল আলী (৪৫) কে অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ১৩। মামলা দায়ের পর শুক্রবার রাতেই অভিযুক্ত ফাতেমা খানমকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, উপজেলা সদরের একটি স্কুলে ছেলে-মেয়েকে নিয়ে যাওয়া আসার সুবাদে বাদীর সঙ্গে অভিযুক্ত ফাতেমা খানমের পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে বাদীকে অভিযুক্ত ফাতেমা জানান তার স্বামী যুক্তরাজ্য প্রবাসী। এজন্য ফাতেমা দুটি শিশুকে তাদের ছেলে-মেয়ে সনাক্ত করে যুক্তরাজ্যে নিয়ে যেতে পারবেন বলে বাদিকে অবহিত করেন। এতে বাদী সরল বিশ্বাসে অভিযুক্ত ফাতেমার সঙ্গে তার এক ছেলে ও এক মেয়েকে যুক্তরাজ্যে পাঠানোর জন্য রাজি হন। এবিষয়ে অভিযুক্ত ফাতেমার সঙ্গে বাদীর বাড়িতে বিস্তারিত আলাপ-আলোচনা হয়। সেই সুবাধে বাদীর সঙ্গে ফাতেমার পরিবারের সঙ্গে আত্মীয়ের মতো সর্ম্পক গড়ে উঠে। সেই সর্ম্পকের কারণে বাদী মনোয়ারা বেগম অভিযুক্ত ফাতেমা খানমের সঙ্গে তার দুটি বাচ্চা যুক্তরাজ্য নেয়ার জন্য ১৬ লাখ টাকা সাবস্ত্য করেন। একপর্যায়ে গত ২০ আগস্ট ফাতেমাকে ৩ লাখ টাকা এবং গত ৭ অক্টোবর ১০ লাখ টাকা প্রদান করেন বাদী মনোয়ারা বেগম। এরপর অভিযুক্ত নারীর স্বামী মজম্মিল আলী বাদীর ছেলে-মেয়েকে না নিয়ে তাদের মেয়ে দুটিকে নিয়ে যুক্তরাজ্যে চলে যায়। পরে বিষয়টি স্থানীয়ভাবে আপোষ-মিমাংসার করার চেষ্ঠা করলে তা ব্যর্থ হয়। অভিযুক্তরা প্রতারণামূলকভাবে বাদীর টাকা আত্মসাৎ করেছেন বলে বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন।

থানায় মামলা দায়ের ও ফাতেমা খানমকে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, গ্রেপ্তারকৃত আসামীকে শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!