বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে সরকারি নির্দেশনা অমান্য করে এজেন্ট ব্যাংকিং-এ টাকা জমার অভিযোগ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নে সরকারি নির্দেশনা অমান্য করে চেয়ারম্যান ও সচিবের মনোনিত ব্যাংকে ভিজিডি ভাতাভোগীদের সঞ্চয়ের টাকা জমা প্রদানের অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগে বুধবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ প্রদান করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের তিনজন সদস্য।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, ইউনিয়নের ভিজিডি ভাতাভোগীদের সঞ্চয়ের টাকা জমা প্রদানের জন্য ইউনিয়ন ডিজিটাল সেন্টারের অধীনে স্থাপিত এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতাসহ সকল ভাতা গ্রহনের লক্ষ্যে ভাতাভোগীদের হিসাব খোলা ও এমআইএস ডাটা এন্ট্রির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা প্রদান করা হয়। কিন্ত সরকারি এই নির্দেশনা অমান্য করে অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল ও পরিষদের সচিব মনির উদ্দিন নিজ স্বার্থ হাছিলের উদ্দেশ্যে এমআইএস ডাটা এন্ট্রি না করেই তাদের মনোনিত ব্যাংকে ভাতাভোগীদের একাউন্ট খোলে টাকা জমা প্রদান করছেন। এতে গবির সাধারণ জনগণের জমাকৃত টাকা ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই বিষয়টি সরেজমিন তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য অভিযোগে আবেদন জানান ইউপি সদস্যরা।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল বলেন, যে এজেন্ট ব্যাংকিং এর উপজেলায় ব্যাংকের শাখা রয়েছে, তার মধ্যে ইউনিয়ন পরিষদের কাছাকাছি যেকোন এজেন্ট ব্যাংকিং-এ ভাতাভোগীদের একাউন্ট খোলার কথা বলা হয়েছে। কর্তৃপক্ষের সেই নির্দেশনা অনুযায়ী ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকিং-এ একাউন্ট খোলতে ভাতাভোগীদের বলা হয়। আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!