বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে শিল্পকলা একাডেমি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবিতে স্মারকলিপি

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে শিল্পকলা একাডেমির কার্যক্রম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বা প্রতিকৃতি স্থাপনের দাবিতে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়ার কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম নুনুর মিয়ার কাছে এই স্মারকলিপিটি প্রদান করেন বিশ্বনাথ থিয়েটারের নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিশ্বনাথ উপজেলা শিল্পকলা একাডেমির কমিটি এবং কার্যক্রম বাস্তবায়ন ও উপজেলা সদরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল বা প্রতিকৃতি স্থাপনের জন্য দীর্ঘদিন যাবৎ দাবী জানিয়ে আসছে বিশ্বনাথ থিয়েটার। ২০০৭ সাল থেকে দাবি জানিয়ে আসলেও কোন ফলপ্রসু হচ্ছে না। বিশ্বনাথ উপজেলায় শিল্পকলা একাডেমি না থাকায় সাংস্কৃতিক চর্চার কোন সুযোগ পাচ্ছেন না শিল্পিরা। আর সাংস্কৃতিক চর্চার কোন সুযোগ না থাকার ফলে অনেক প্রতিভাবান শিল্পিরা তাদের প্রতিভার স্বাক্ষর রাখতে পারছেন না। বিশ্বনাথ থিয়েটারের দীর্ঘদিনের দাবিতে বিশ্বনাথে শিল্পকলা প্রতিষ্ঠা করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান। কিন্তু ওই সময় কমিটিটি আলোর মুখ দেখেনি। এই কমিটির মাধ্যমে সরকারী অনুদানে প্রায় ৫ লক্ষ টাকার বাদ্যযন্ত্র, সাউন্ড সিস্টেম ও সরঞ্জাম ক্রয় করা হয়। উপজেলা শিল্পকলার একডেমির নির্ধারিত কোন অফিস ঘর না থাকায় ওই ৫ লক্ষ টাকার সরঞ্জামগুলো নষ্ট হতে যাচ্ছে। পরবর্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে ৫ সদস্যের একটি এডহক কমিটি গঠন করা হয়। কিন্ত সে কমিটির কোন কার্যক্রম পরিলক্ষিত হয়নি।
স্মারকলিপি গ্রহণকালে এসএম নুনু মিয়া বলেন, মরমী কবি হাসন রাজার এ জন্মভূমি সাংস্কৃতিক অঙ্গনে অনেক পিছিয়ে রয়েছে। সাংস্কৃতিক আন্দোলনকে আরও বেগবান করে এগিয়ে যেতে হবে। দ্রুত উপজেলা শিল্পকলা একাডেমির কার্যক্রম বাস্তবায়ন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতি স্থাপন করা হবে বলে তিনি জানান।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল মুন্না, বর্তমান সভাপতি আনহার আলী, সাধারণ সম্পাদক নবীন সুহেল, সাংগঠনিক সম্পাদক মুহিন আহমদ ও সদস্য শফিক আহমদ


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!