AM-ACCOUNTANCY-SERVICES-BBB

স্বাধীনতা বিরোধী চক্র এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে -পরিকল্পনামন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৩০ - ২০১৯ | ১০: ৫৮ অপরাহ্ণ

মো. আব্দুল হাই :: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন অর্থনীতিতে, শিক্ষায়, যোগাযোগের ক্ষেত্রে বিদ্যুৎ ও চিকিৎসা সেবায় স্বয়ংসম্পূর্ন হচ্ছে। দেশের অগ্রগতিতে স্বাধীনতা বিরোধী চক্র এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রাধিকার দিয়ে গ্রামীণ জনপদের উন্নয়নে কাজ করছেন। গ্রামের অসহায় দরিদ্রদের বিশুদ্ধ পানি সংকট দূর করনে গভীর নলকূপ স্থাপনের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। আগামীতে বিভিন্ন ধরনের ভাতা প্রদানের পাশাপাশি গৃহ নির্মাণ, সৌর বিদ্যুৎ সহ শিক্ষা প্রতিষ্টানের অবকাঠামোগত উন্নয়নের পদক্ষেপ নেয়া হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে সামাদ আজাদ অডিটরিয়ামে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় ৭শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে গভীর নলকূপ বিতরণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন পরিকল্পনামন্ত্রী।

বক্তব‌্যে তিনি আরো বলেন, ভাটি অঞ্চলের মানুষের প্রধান সমস্যা বিশুদ্ধ পানি। প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে পানি সমস্যা নিরসনে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী সব সময় বয়স্ক, বিধবা ও অসহায় মানুষের খোজ খবর রাখেন। তাই তিনি অসহায়দের কল্যাণে কাজ করার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ সরকার কোন ভেদাভেদ করেনা। হিন্দু-মুসলমানদের সমানভাবে দেখে। এদেশের ৭০ভাগ মানুষ দরিদ্র। দরিদ্রদের ভোট ছাড়া কেউ ক্ষমতায় আসতে পারবে না। তাই আওয়ামী লীগ সরকার দরিদ্রদের কল্যাণে কাজ করছে।

তিনি বলেন, যাদের ঘরে বিদ্যুৎ নেই তাদেরকে সরকার সৌর বিদ্যুৎ দিচ্ছে। গ্রামে গ্রামে হাসপাতাল তৈরী করে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। আপনাদের হতাশ হওয়ার কারন নেই। সামনে আরো বেশী উন্নয়ন নিয়ে আসছি। বিধাব, বয়স্ক, প্রতিবন্ধী ভাতা ছাড়াও বিভিন্ন ধরনের ভাতার পরিকল্পনা করছে সরকার। তিনি উন্নত বাংলাদেশ প্রতিষ্টায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিদ্দিক আহমদ। উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার। বক্তব্য রাখেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, জনস্বাস্থ্য অধিদপ্তর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিজন কুমার দেব, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা নিজাম উদ্দিন জালালী। আলোচনা সভা শেষে চিলাউড়া হলদিপুর ইউনিয়নের ৭ শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপের স্লিপ বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আরো সংবাদ