AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সুচনা কর্মসূচির কার্যক্রম পরিদর্শনে জেলা প্রশাসক

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৩০ - ২০১৯ | ১২: ৩৫ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সোমবার (২৮ অক্টোবর) বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের রাজাপুর গ্রামে সুচনা কর্মসূচির কার্যক্রম পরিদর্শন করেছেন। এ উপলক্ষে আয়োজিত উঠান বৈঠকে উপকারভোগী মা ও কিশোরীদের সাথে তিনি মতবিনিময় করেন।
মতবিনিময়ালে বক্তব্যে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, শিশুদের উন্নত স্বাস্থ্য ও পুষ্টির জন্য মায়ের গর্ভকালীন সেবা যত্ন এবং ২ বছরের কম বয়সের শিশু ও তাদের মায়েদের নিয়মিত পুষ্টি সমৃদ্ধ খাবার গ্রহন অত্যন্ত জরুরী। এজন্য প্রয়োজন সঠিক পুষ্টি শিক্ষা ও পুষ্টিকর খাদ্যের সহজলভ্য উৎস। আর এনিয়ে সূচনা কর্মসূচী সিলেট জেলার বিভিন্ন উপজেলায় নিবিড় ভাবে কাজ করে যাচ্ছে। এই কর্মসূচি গ্রামীন দরিদ্র পরিবারগুলোকে বছর ব্যাপী শাক-সবজী চাষ, হাঁস-মুরগী, ছাগল, ভেড়া পালন ও আয়বর্ধনমূলক কাজে দক্ষতা উন্নয়ন সহ বিভিন্ন ধরণের উপকরণ সহয়তা প্রদান করে আসছে। যা মা ও শিশুর পুষ্টির উন্নয়নে তৎপর্যপূর্ণ ভুমিকা রাখছে। তিনি মা’দেরকে নিজেদের পরিবারের সদস্যদের পাশাপাশি প্রতিবেশিদেরকেও পুষ্টি বিষয়ে পরামর্শ প্রদানে এবং ঝড়েপরা কিশোরীদের পড়াশুনা চালিয়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন।
পরিদর্শনকালে বিশ্বনাথ উপজেলার নির্বাহী অফিসার বর্ণালী পাল, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা-তুজ-জোহরা, সূচনা কর্মসূচীর ডিপিডি মোহাম্মদ আলী রেজা, আরডিআরএস এর টিম লিডার ফরাজদুক ভুঁইয়া, উপজেলা প্রকল্প সমন্বয়কারী মো. মোছাব্বের রহমান সহ সূচনা কর্মসূচীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ যে, ডিএফআইডি ও ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেনের নেতৃত্বে হেলেন কেলার ইন্টারন্যাশনাল, ওয়াল্ডফিস ও আইডিই এর কারিগরী সহায়তায় আরডিআরএস বাংলাদেশ সিলেট জেলার বিশ্বনাথ’সহ ৬টি উপজেলায় এই কর্মসূচী বাস্তবায়ন করছে এবং স্থানীয় সংস্থা এফআইভিডিবি সিলেট জেলার অন্য ৭টি উপজেলায় এই কর্মসূচি বাস্তবায়ন করছে।

আরো সংবাদ