AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনসিডি কর্ণার পরিদর্শনে অধ্যাপক এ মালিক

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৮ - ২০১৯ | ১: ৩৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক বলেছেন, উচ্চ রক্তচাপকে বলা হয় নীরব ঘাতক।  পৃথিবীজুড়ে অসংক্রামক ব্যাধির মধ্যে এই রোগটি হচ্ছে অন্যতম। কিন্তু অনেকেই জানেনা উচ্চ রক্তচাপ তার শরীরে বাসা বেঁধে আছে।। তাই সময়মত চিকিৎসকের শরণাপন্ন হয়ে চিকিৎসা নেয়া জরুরি।  তা না হলে স্ট্রোক, হার্ট অ্যাটাক, কিডনি সমস্যা এমনকি অন্ধত্ব দেখা দিতে পারে।

রোববার (২৭ অক্টোবর) বিশ্বনাথ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে এনসিডি কর্ণার পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি প্রোগ্রাম, রিসোল্ভ টু সেইভ লাইফ ইউএসএ এর পৃষ্ঠপোষকতায় ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সহায়তায় এই কর্ণার করা হয়। 

অনুষ্ঠানে অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক আরো বলেন, প্রত্যেককে লবণ কম খাওয়া, ওজন ঠিক রাখা, শাকসবজি ও ফলমূল বেশি করে খাবারের দিকে বেশী খেয়াল রাখতে হবে।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের পরিচালক ও সিইও কর্ণেল (অব.) শাহ আবিদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, প্রজেক্ট অফিসার ডাঃ শামিম যুবায়ের, মনিটরিং অফিসার এহসানুল আমিন ইমন এবং মনিটরিং অফিসার ডাঃ শাহিনুল ইসলাম। 

আরো সংবাদ