AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ পৌরসভা’র প্রথম প্রশাসক নিয়ে আলোচনায় পংকি খান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৩ - ২০১৯ | ২: ০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: ধনেজনে সিলেটের শীর্ষজনপদের একটি প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলা। উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল বিশ্বনাথকে পৌরসভায় উন্নীত করা। সিলেটের কয়েকটি উপজেলা দীর্ঘদিন আগে পৌরসভায় উন্নীত হলেও সিলেট শহরের নিকটবর্তী উপজেলা হয়েও এতকাল অবেহেলিত থেকে বিশ্বনাথ। এতদিন শুধু প্রতিশ্রুতির মধ্যে বন্দি ছিল বিশ্বনাথবাসীর সেই স্বপ্ন। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে পুরণ হলো উপজেলাবাসীর বহুল প্রত্যাশিত স্বপ্ন।

গত সোমবার প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় বিশ্বনাথকে পৌরসভায় উন্নীতক করার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে বিশ্বনাথবাসীর মধ্যে বিরাজ করছে আনন্দের বন্যা। এরই মধ্যে কে হচ্ছেন বিশ্বনাথ পৌরসভার প্রথম প্রশাসক এনিয়ে চলছে তুমুল আলোচনা। তবে পৌর প্রশাসক হতে মূল আলোচনায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব পংকি খান। বিশ্বনাথের মানুষ তাকে এক নামেই ‘খানসাব’ বলে চেনেন। জনপ্রতিনিধি না হলেও তাকে ঘিরে আবর্তিত হয় বিশ্বনাথের রাজনীতি। সামাজিকতায়ও এগিয়ে রয়েছেন তিনি।

বিশ্বনাথ পৌরসভা ঘোষণার পরই আলহাজ্ব পংকি খানকে পৌরসভার প্রশাসক করার দাবি জানিয়ে আসছেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃকর্মীরা। তবে এ দাবির ঘোর বিরোধী আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। তারা কখনোই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর অনুসারী আলহাজ্ব পংকি খানকে মেনে নিতে পারেননি। এ কারণে আওয়ামী লীগের রাজনীতি দুই ধারায় বিভক্ত রয়েছে।

৩য় বিশ্বনাথ উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন পংকি খান। এর পরবর্তী ৪র্থ উপজেলা নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে আবারো প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। বর্তমানে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় তাই বিশ্বনাথের সর্বমহলে গ্রহনযোগ্য ব্যক্তি আলহাজ্ব পংকি খানকে যদি পৌরসভার প্রশাসক নিয়োগ করা হয়, তাহলে কাঙ্খিত উন্নয়ন পাবেন বিশ্বনাথবাসী এমনটাই মনে করছেন দলীয় নেতাকর্মীরা।

এছাড়া পৌশাসক হতে আলোচনায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদও।

আরো সংবাদ