বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

কামাল বাজার যুব ফোরাম’র সভা : আহবায়ক কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক :: ঐতিহ্যবাহী ‘কামাল বাজার যুব ফোরাম’ এর কার্যক্রম শুরুর লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) রাতে বিশ্বনাথ উপজেলার রাউতরগাঁও গ্রামস্থ যুব ফোরামের সাবেক মহাসচিব মরহুম আব্দুল মালিক ময়ূর এর বাড়িতে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের কার্যক্রম গতিশীল করতে নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
এলাকার বিশিষ্ট মুরব্বী ও সমাজসেবক মাওলানা বুরহান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, একসময়ে শিক্ষা ও উন্নয়নের দিক থেকে কামাল বাজার এলাকা পিছিয়ে ছিল। হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয়, রাগীব-রাবেয়া ডিগ্রী কলেজ ও সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে কামাল বাজার এলাকাকে এগিয়ে নিয়েছেন দানবীর ড. সৈয়দ রাগীব আলী। করেছেন ব্রিজ নির্মাণ ও রাস্তা পাকাকরণ। দানবীর ড. সৈয়দ রাগীব আলীর জন্ম হয়েছিল বলেই আজ বিশ্বে পরিচিতি লাভ করেছে কামাল বাজার।
বক্তারা বলেন, বৃহত্তর কামাল বাজার একটি আদর্শিক এলাকায় রূপান্তরের লক্ষ্যে ১৯৯২ সালে এলাকার যুবকরা সংগঠিত হয়ে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলেছিলেন ‘কামাল বাজার যুব ফোরাম’। তাদের অঙ্গিকার ও নব প্রত্যয়কে অনুপ্রেরণা যোগাতে এগিয়ে আসেন মহান ব্যক্তি দানবীর ড. সৈয়দ রাগীব আলী। যার জন্ম এই অঞ্চলে না হলে আজ পর্যন্ত এই এলাকা অনেক উন্নয়ন থেকে বঞ্চিত থাকত। তাঁর পৃষ্ঠপোষকতায় যুব ফোরামের মাধ্যমে বৃহত্তর কামাল বাজার এলাকায় অনেক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা হয়েছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে ঐতিহ্যবাহী সংগঠন ‘কামাল বাজার যুব ফোরাম’র কার্যক্রম পুনরায় শুরু করা এখন সময়ের দাবি। যুব ফোরামের ঐতিহ্য ধরে রাখতে এলাকার সচেতন তরুণ যুব সমাজ প্রতিশ্রুতিবদ্ধ।
মুহাম্মদ সিদ্দিকুর রহমান খালেদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- এলাকার মুরব্বি সোলেমান খান, যুব ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কামাল আহমেদ শিশু, সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান, উপদেষ্ঠা কমিটির সদস্য আব্দুল কাইয়ূম মুকুল, মুরব্বি আবুল কালাম, গুলজার আলী, ফারুক মিয়া, যুব নেতা এনামুল হক মাক্কু, আব্দুর রকিব, শাহ মো. এনামুল হক এনাম, যুব ফোরামের সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক কার্য নির্বাহী সদস্য কামাল উদ্দিন, সদস্য সৈয়দ সাইফুর রহমান, লায়েক আহমদ।
সভায় উপস্থিত ছিলেন- লিয়াকত আলী, মোহাম্মদ আলী সুহেল, লায়েছ আহমদ, মো. নুরুজ্জামান, বাদল আহমদ, শামছুদ্দিন শুভ, সৈয়দ সাইফুর রহমান, শামসুর রহমান শুভ, অলিউর রহমান ফেরদৌস, সুরমান আলী, সুহেল মিয়া, এহছান আলী রুমেল, একরামুল হক, আব্দুল মহিম, শেখ শফি উদ্দিন, লাহিন মিয়া, মাঈন উদ্দীন, সৈয়দ সালেহ আহমদ, আমিনুল ইসলাম, মোস্তাক আহমদ, ইমরান হোসাইন, লুৎফুর রহমান, রুমন মিয়া, নূর আহমদ, বদর উদ্দিন নাহিদ, আলী আহমদ জুয়েল, ইমরান আহমদ, কামাল আহমদ, ফয়েজ মিয়া চৌধুরী, নুর আলী, মোহাম্মদ আরিফ, রেজাউল ইসলাম মুমিন, মোহাম্মদ মারজান মিয়া, মাছুম আহমদ প্রমুখ।
সভায় কার্যক্রম গতিশীল করতে নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সোলেমান খানকে আহবায়ক ও এনামুল হক মাক্কুকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মাওলানা বুরহান হোসেন, কামাল আহমেদ শিশু, আব্দুল হান্নান, আবুল কালাম, আব্দুল কাইয়ূম মুকুল, গুলজার আলী ও সিদ্দিকুর রহমান খালেদ। সভায় সংঠনের নতুন সদস্য সংগ্রহের জন্য আব্দুর রকিবকে সমন্বয়ক করে ৫সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সাইফুর রহমান, সুহেল আহমদ, লোকমান হোসেন ও একরামুল হক।


Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!