বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

লিডিং ইউনিভার্সিটিতে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

বিশ্বনাথনিউজ২৪ :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন লিডিং ইউনিভার্সিটি পরিবার। এ উপলক্ষে শুক্রবার (১৮ অক্টোবর) লিডিং ইউনিভার্সিটি প্রাঙ্গণে অবস্থিত শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরীসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে দানবীর ড. রাগীব আলী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে হত্যা মানব সভ্যতার ইতিহাসের এক জঘন্য অপরাধ। শেখ রাসেলের হত্যাকান্ড হলো এই তাৎপর্যপূর্ণ অপরাধগুলির মধ্যে একটি মানব সভ্যতার ইতিহাস। নারী ও শিশুদের কোনও রকম লক্ষ্যবস্তু করা হয়নি সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যা, তবে নারী ও শিশুরা বাংলাদেশে রাজনৈতিক হত্যার শিকার হয়েছেন। আমাদের প্রতিটি শিশুই শেখ রাসেলের প্রতিচ্ছবি। তাদের যথাযথ ভাবে গড়ে তুলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে সোনার মানুষ দরকার। বাংলাদেশের স্বাধীনতা এবং ইতিহাসের সব জায়গাতেই রয়েছে বঙ্গবন্ধু পরিবারের অবদান। বর্তমানে দেশের যে উন্নয়ন হচ্ছে তার পেছনে সবচেয়ে বড় প্রেরণা ও শক্তি হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও দেশ প্রেমের সাহসী চেতনা। তিনি আরও বলেন,বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের হাত ধরেই আজ বাংলাদেশ শিক্ষা, চিকিৎসা, সামাজিক এবং অর্থনীতিকভাবে সামনে এগিয়ে যাচ্ছে।
উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী বলেন, ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন শেখ রাসেল এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঢাকার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে একদল বিপথগামী সেনা সদস্যদের হাতে শেখ রাসেল এবং তার পরিবারের বেশিরভাগ সদস্য নিহত হন। তিনি বলেন, যে উদ্দেশ্যে স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল তা সফল হয়নি। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছেন।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!