AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বালাগঞ্জে মৎস্য ব্যবসায়ীদের ‘নামাজের বিরতি’ নিয়ে আলোচনার ঝড়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১২ - ২০১৯ | ১: ০৭ পূর্বাহ্ণ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ থেকে :: বালাগঞ্জ উপজেলা সদরের বালাগঞ্জ বাজারে নামাজের সময় মাছ বিক্রি না করার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করেছেন বাজারের ব্যবসায়ীরা। সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জানিয়েছেন গত বৃহস্পতিবার থেকে তাদের এ সিদ্ধান্ত কার্যকর রয়েছে। ব্যবসায়ীদের এমন অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাজারের ক্রেতা এবং এলাকাবাসী।

দেখা গেছে, গত শুক্রবার (১১ অক্টোবর) আছরের নামাজের আজানের সাথে সাথে মাছ বাজারে নামাজের বিরতি লিখা একটি লম্বা কাপড় দিয়ে সকল দোকান এবং তাদের ‘ক্যাশবাক্স’ ঘিরে রাখা হয়। ব্যবসায়ীরা জানিয়েছেন, তাদের এ সিদ্ধান্ত গত বৃহস্পতিবার থেকে কার্যকর করা হয়েছে। মৎস্য ব্যবসায়ীদের এ সিদ্ধান্তের আলোকে পাশের সবজি ব্যবসায়ীরাও নামাজে যেতে শুরু করেছেন।

এ ব্যাপারে মৎস্য সেটের ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি ও মাছ বিক্রেতা আব্দুল কাদির এবং সবজি বিক্রেতা আব্দুল বাছিত বলেন, নামাজের জন্য আমরা মাছ ও সবজি বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি, যাতে আমরা সবাই একসাথে নামাজ পড়তে পারি। বালাগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার আহমদ কওছর এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে মৎস্য ব্যবসায়ীদের এ সিদ্ধান্তকে ঘিরে বালাগঞ্জ বাজারসহ উপজেলা সদরে ব্যাপক আলোচনার সূত্রপাত হয়েছে। তাদের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সকল শ্রেণি-পেশার লোকজন। এ নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে।

আরো সংবাদ