AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বাঁধ নির্মাণ করে বিলের পানি নিস্কাশনে পথ বন্ধ করার অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১০ - ২০১৯ | ১০: ০৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথের মির্জা খালের ওপর পাকা করে দেয়াল দিয়ে বাঁধ নির্মাণ করে ইকরাম বিলের পানি নিস্কাশনে পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে এলাকার কৃষকেরা পড়েছেন বিপাকে। এ ব্যাপারে শ্বাসরাম গ্রামের জনৈক মঈন মিয়া ও মতছির আলীর বিরুদ্ধে সোমবার (৭ অক্টোবর) এলাকার ২৫ জন সাক্ষরিত স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল বরাবরে প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, উপজেলার পশ্চিম শ্বাসরাম, পূর্ব শ্বাসরাম ও ননকীপাড়া গ্রামের একমাত্র পানি নিস্কাশনের পথ হচ্ছে মির্জা খাল। কিন্ত শ্বাসরাম মৌজার জে এল নং ৭২, খতিয়ান নং ১, ১৪২৭ ১৪২৮ নং দাগে সরকারি অনুমতি ছাড়া অভিযুক্ত মঈন মিয়া ও মতছির আলী মির্জা খালের ওপর বাঁধ নির্মাণ করে ইকরাম বিলের পানি নিস্কাশনের পথ বন্ধ করে দিয়েছেন। ফলে ইকরাম বিলের রোপনকৃত আমন ধান পানিতে তলিয়ে নষ্ট হয়ে যাচ্ছে। এতে কৃষকেরা মারাত্মক ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এই বাঁধ দ্রুত উচ্ছেদ করে পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোরদাবী জানানো হয় স্মারকলিপিতে।

স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন শ্বাসরাম গ্রামের শামীম আহমদ, কছির আলী, মোহাম্মদ নুরুল ইসলাম, সামুল আলী, জয়দুল ইসলাম, কামরুল ইসলাম, ফয়ছল আহমদ, আব্দুল লতিফ, আহমদ আলী, তাজির আলী, কাদির মিয়া, ছালিক মিয়া, মোস্তফা মিয়া, নুরুজ আলী, উছমান উল্লাহ, লিটন মিয়া, আখলাকুর রহমান, রাজা মিয়া, আব্দুল মতিন, বুরহান উদ্দিন, লুৎফুর রহমান, রহমান আলী।

আরো সংবাদ