AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ফরিদ উদ্দিনের জানাযা আজ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৪ - ২০১৯ | ১২: ৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: ইউক্রেন থেকে ফ্রান্স যাওয়ার পথে স্লোভাকিয়ায় নিহত বিশ্বনাথের সাবেক ব্যাংক কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমদ (৩৫) এর জানাযার নামাজ আজ শুক্রবার (৪ অক্টোবর) বেলা ২টা ১০ মিনিটের সময় উপজেলা কারিকোনা গ্রামের জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এবং জানাযা শেষে পারিবারিক কবরস্থানের মরহুমের দাফন সম্পন্ন করা হবে।
স্লোভাকিয়া থেকে বিমানের ফ্লাইটে বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে নিহতের মরদেহ এসে পৌছে। বিমান বন্দরে লাশ রিসিভ করে নিয়ে যাওয়া হয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে এবং মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত করতে সেখানে সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্ত সম্পন্ন করা হয়। বর্তমানে হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে নিহতের লাশ।
কারিকোনা গ্রামের সমশাদ আলীর পুত্র ও ইস্টান ব্যাংক বিশ্বনাথ শাখার সাবেক ব্যাংক কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমেদ ২০১৮ সালে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ দেখতে রাশিয়া যান। খেলা শেষ হওয়ার মাস খানেক পর তিনি রাশিয়া থেকে ইউক্রেন যান এবং সেখান থেকে দালালের মাধ্যমে গত ২৮ আগস্ট ৫জন সঙ্গীর সাথে ইউক্রেন থেকে ফ্রান্সের উদ্দেশ্যে পায়ে হেঁটে যাত্রা করেন ফরিদ। এরপর ২ সেপ্টেম্বর ফরিদের সঙ্গীরা ফ্রান্স পৌঁছলেও নিখোঁজ হয়ে যান ফরিদ। পরিবারের পক্ষ থেকে দালাল ও সঙ্গীদের সাথে যোগাযোগ করা হলে পরিবারের সাথে তারা নানান তালবাহানা করতে থাকে। একপর্যায়ে গত ৯ সেপ্টেম্বর স্লোভাকিয়ার স্টারিনার দূর্গম পাহাড়ি এলাকার একটি পর্যটন স্পট থেকে ফরিদের মরহেদ উদ্ধার করে সেদেশের পুলিশ। ওই দিন অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার করা হয়েছে বলে ‘জওজে টিভি’র বরাত দিয়ে সেদেশের ‘নোভেনী ডট এসকে’ নামের একটি অনলাইন নিউজ পোর্টাল সংবাদটি প্রচার করে। ফরিদের স্বাজনরা যুক্তরাজ্য থেকে স্লোভাকিয়ায় গিয়ে সেদেশের একটি মর্গে ফরিদ উদ্দিন আহমদের লাশ সনাক্ত করেন। এরপর লাশ দেশে নিয়ে আসতে তারা অনেক প্রচেষ্টা চালিয়ে যান। ফরিদের মরদেহ দেশে ফিরিয়ে আনার বিষয়ে দ্রুত ব্যবস্থা প্রহণে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপির কাছেও ছুটে যান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। দীর্ঘ প্রচেষ্টার পর একপর্যায়ে লাশ বাংলাদেশে নিয়ে আসতে আন্তর্জাতিক একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেন ফরিদের স্বজনরা। এরপর ওই প্রতিষ্ঠানের মাধ্যমে অবশেষে স্লোভাকিয়া থেকে ব্রিটেন হয়ে বাংলাদেশে নিয়ে আসা হয় ফরিদ উদ্দিন আহমদের লাশ। লাশের সঙ্গে যুক্তরাজ্য থেকে দেশে আসেন নিহতের চাচা আলকাছ আলী (আওলাদ)।

আরো সংবাদ