AM-ACCOUNTANCY-SERVICES-BBB

স্লোভাকিয়া থেকে বিশ্বনাথের ফরিদের লাশ দেশে আসছে আজ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৩ - ২০১৯ | ১: ১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: ইউক্রেন থেকে ফ্রান্স যাওয়ার পথে স্লোভাকিয়ায় নিহত সিলেটের বিশ্বনাথ উপজেলার কারিকোনা গ্রামের সমশাদ আলীর পুত্র ও ইস্টান ব্যাংক বিশ্বনাথ শাখার সাবেক ব্যাংক কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমদ (৩৫) এর লাশ অবশেষে দেশে আসছে আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর)। বিমানের একটি ফ্লাইটে সকাল ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে লাশ এসে পৌঁছবে বলে নিশ্চিত করেছেন নিহতের ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী কাওছার আহমদ।
২০১৮ সালে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ দেখতে রাশিয়া যান ফরিদ উদ্দিন আহমেদ। খেলা শেষ হওয়ার মাস খানেক পর তিনি রাশিয়া থেকে ইউক্রেন যান এবং সেখান থেকে গত ২৮ আগস্ট দালালের মাধ্যমে ৫জন সঙ্গীর সাথে ইউক্রেন থেকে ফ্রান্সের উদ্দেশ্যে পায়ে হেঁটে যাত্রা করেন ফরিদ। এরপর ২ সেপ্টেম্বর ফরিদের সঙ্গীরা ফ্রান্স পৌঁছলেও নিখোঁজ হয়ে যান ফরিদ। পরিবারের পক্ষ থেকে দালাল ও সঙ্গীদের সাথে যোগাযোগ করা হলে পরিবারের সাথে তারা নানান তালবাহানা করতে থাকে। একপর্যায়ে গত ৯ সেপ্টেম্বর স্লোভাকিয়ার স্টারিনার দূর্গম পাহাড়ি এলাকা এলাকার একটি পর্যটন স্পট থেকে ফরিদের মরহেদ উদ্ধার করে সেদেশের পুলিশ। ওই দিন অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার করা হয়েছে বলে ‘জওজে টিভি’র বরাত দিয়ে সেদেশের ‘নোভেনী ডট এসকে’ নামের একটি অনলাইন নিউজ পোর্টাল সংবাদটি প্রচার করে। ফরিদের স্বাজনরা যুক্তরাজ্য থেকে স্লোভাকিয়ায় গিয়ে সেদেশের একটি মর্গে ফরিদ উদ্দিন আহমদের লাশ সনাক্ত করেন। এরপর লাশ দেশে নিয়ে আসতে তারা অনেক প্রচেষ্টা চালিয়ে যান। একপর্যায়ে লাশ বাংলাদেশে নিয়ে আসতে আন্তর্জাতিক একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেন ফরিদের স্বজনরা। দীর্ঘ প্রচেষ্টার পর ওই প্রতিষ্ঠানের মাধ্যমে অবশেষে দেশে আনা হচ্ছে ফরিদ উদ্দিন আহমদের লাশ।
ফরিদ উদ্দিন আহমদের ছোট ভাই প্রবাসী কাওছার আহমদ জানান, বুধবার (২ অক্টোবর) রাতে যুক্তরাজ্যের হিথরো বিমান বন্দর থেকে একটি ফ্লাইটে ফরিদ উদ্দিন আহমদের মরদেহ নিয়ে আসা হচ্ছে। সঙ্গে রয়েছেন তার চাচা যুক্তরাজ্য প্রবাসী আলকাছ আলী (আওলাদ)। বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট বিমান বন্দরে লাশ এসে পৌঁছার কথা রয়েছে। পরিবারের সদস্যরা বিমানবন্দর থেকে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ মর্গে নিয়ে যাওয়া হবে। জানাযার নামাজের সময় এখনো নির্ধারণ করা হয়নি বলে তিনি জানান।

আরো সংবাদ