বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

সংবাদ প্রকাশের পর বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিসি ক‌্যামেরা স্থাপন

আব্বাস হোসেন ইমরান :: সিলেটের বিশ্বনাথের প্রথম ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম-এ গত গত ২৬ আগস্ট ‘‘বিশ্বনাথ উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সের গেইট অঘোষিত গরুর হাট!’’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের পরদিন থেকেই উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স সিসি (ক্লোজড সার্কিট) ক‌্যামেরার আওতায় নিয়ে আসতে শুরু হয় কাজ। এরপর স্থাপন করা হয় মোট ১৬টি ক‌্যামেরা। ক‌্যামেরাগুলো স্থাপন কাজ শেষে রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

ক‌্যামেরা স্থাপনের সত‌্যতা নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মূসা বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম-কে বলেন, স্বাস্থ‌্য কমপ্লেক্সটি সিসি ক‌্যামেরার আওতায় নিয়ে আসতে গত ২৭ আগস্ট থেকে স্থাপন কাজ শুরু হয় এবং ১৬টি ক‌্যামেরা স্থাপন শেষ হলে আজ (রবিবার) আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস‌্য মোকাব্বির খান।

উল্লেখ‌্য, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ পথের মূল গেইট রাতের বেলায় পরিণত হয় অঘোষিত গরুর হাটে। এমন সংবাদের ভিত্তিতে গত ২৬ সেপ্টেম্বর রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে অভিযোগের সত‌্যতা পাওয়া যায়। এসময় দেখা যায়, বেশ কয়েকটি গরু মূল গেইটে বেঁধে রাখা। আশপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে পঁচা খড়, গোমূত্র আর গোবর। এসবের কারণে সৃষ্টি হওয়া দূর্গন্ধ পেরিয়ে প্রবেশ করতে হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সে। খোঁজ নিয়ে জানা যায়, স্থানীয় কিছু গরুর ব‌্যবসায়ী গেইটে গরু বেঁধে রেখে চালিয়ে যাচ্ছে ব্যবসা। এইসব গরুর খাদ্য হিসেবে ব্যবহৃত খড়ের পচন, গোমূত্র আর গোবরের দুর্গন্ধে দূষিত হচ্ছে আশপাশের পরিবেশ। এতে করে স্বাস্থ্যঝুঁকি তৈরী হচ্ছে সেবা নিতে আসা মানুষদের। এবিষয়ে ওই রাতেই তাৎক্ষণিক বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম-এ একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!