AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সড়ক দূর্ঘটনায় শিশুসহ আহত ৩০

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ২৮ - ২০১৯ | ৬: ২৪ অপরাহ্ণ

নূর উদ্দিন :: সিলেটের বিশ্বনাথে সিএনজি অটোরিকশাকে বাঁচাতে গিয়ে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে শিশু ও  মহিলা’সহ অন্তত ৩০জন আহত হয়েছেন। শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা আড়াইটায় বিশ্বনাথ-রামপাশা সড়কের দশদল নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রেরণ করা হলে তাদেরকে সেখানে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয় এবং গুরুতর আহত শিশুসহ কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, সিলেট থেকে ছেড়ে আসা বিশ্বনাথের টুকেরবাজারগামী যাত্রীবাহী বাস বিশ্বনাথ-রামপাশা সড়কের দশদল নামক স্থানের মোড়ে আসামাত্রই বিপরীত থেকে আসা নাম্বারবিহীন অটোরিকসা (সিএনজি) পাশ দিয়ে গিয়েই নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে পড়ে দুমড়ে-মুছড়ে যায়। এতে বাস গাড়িতে থাকা অনন্ত শিশুসহ ২০জন আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসার আগেই আহতদের পুলিশ ও স্থানীয় এলাকাবাসী উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুল্যান্স না পেয়ে হাসপাতালে আসা আহত রোগীর স্বজনদের সঙ্গে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের মধ্যে বাকবিতন্ডা হয়। এসময় রোগীরদের স্বজনদের হাতে লাঞ্জিত হন স্বাস্থ‌্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব‌্যরত চিকিৎসক ও কর্মচারীরা। এতে স্বাস্থ‌্য কমপ্লেক্সের প্রায় ২০ মিনিট চিকিৎসা বন্ধ ছিল। পরে খবর পেয়ে পুলিশ ও স্থানীয় লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার পর ফের চিকিৎসা কার্যক্রম শুরু হয়। এরপর স্বাস্থ‌্য কমপ্লেক্সের এ্যাম্বুল্যান্সের চালক অসুস্থ থাকায় গুরুত্বর আহতদের ফায়ার সার্ভিসের এ্যাম্বুল্যান্সে করে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. আবদুর রহমান বলেন, হাসপাতালের এ্যাম্বুল্যান্স গাড়ি চালক অসুস্থ রয়েছেন। তাই গাড়ি চালক না থাকায় হাসপাতালে গাড়ি বন্ধ রাখা হয়েছে। হাসতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকে লাঞ্চিত করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

বিশ্বনাথ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

আরো সংবাদ