AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের বিজনেস এডভাইজারি কমিটি গঠন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২৬ - ২০১৯ | ৮: ৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথ উপজেলায় ২০১৫ সালের পর থেকে ইউরোপ ফেরত নাগরিকদের সেবা দিতে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের আওতায় বিজনেস এডভাইজারি কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিশ্বনাথ ব্র্যাক অফিসের হলরুমে ব্র্যাক মাইগ্রেশন ফোরাম আয়োজিত এক সভায় ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন, সভাপতি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহমেদ নুর উদ্দিন, সহ-সভাপতি সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বেগম স্বপ্না শাহিন, সাধারণ সম্পাদক দশঘর ইউপি মেম্বার মো. খায়রুল আমিন আজাদ, ব্যবসায়িক প্রতিনিধি সদস্য বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতির কোষাধ্যক্ষ সোহেল আহমদ, বিদেশ ফেরত প্রতিনিধি সদস্য হাবিবুর রহমান, উদ্যোক্তা প্রতিনিধি সদস্য মো. আদনান খান, বণিক সমিতি প্রতিনিধি বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির কমিশনার এমদাদ হোসেন নাইম। সাধারণ সদস্য হলেন, সিলেট ব্র্যাক আরএসসি মাইগ্রেশন ম্যানেজার শুভাশিষ দেবনাথ, আরএসসি সিলেটের ডিএম কায়সার আহমেদ, মহিলা মেম্বার রাসনা বেগম, শাহানারা বেগম, আছমা বেগম, পারুল বেগম, সদস্য ও ইউপি মেম্বার মো. আব্দুল বারী, মো. নুর উদ্দিন, ব্যাবসায়ী হোসাইন আহমদ শাহিন, সাংবাদিক নুর উদ্দিন ও ব্যবসায়ী তাজুল ইসলাম তাজু।
সভায় সভাপতিত্ব করেন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, প্রত্যাশা বিশ্বনাথ উপজেলা ইউনিটের সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহমেদ নুর উদ্দিন ও সঞ্চালনায় ছিলেন বিশ্বনাথ ব্র্যাক ফিল্ড অর্গানাইজার আনহার আলী।
উল্লেখ্য, ইউরোপিয় ইউনিয়ন ভূক্ত ২৭ টি দেশ নিয়ে গঠিত এ সংঘটন সামাজিক মনোসামাজিক ও আর্থিক সহযোগিতা করে আসছে ইউরোপ ফেরত অভিবাসিদের। ২০১৫ সাল থেকে ইউরোপ ফেরত অভিবাসি ক্ষতিগ্রস্তদের মানসিক, সামাজিক সমস্যার সমাধান ও আর্থিক সচ্ছলতা দিয়ে আসছে। এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে আর্থিক সচ্ছলতা ফেরাতে স্থায়ীভাবে প্রশিক্ষণের পরে কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে। ইউরোপিয় ইউনিয়ন, আইওএম, ব্র্যাকের সহায়তায় সংঘটনটি পরিচালনা করে আসছে এপ্রিল ২০১৭ সাল থেকে।

আরো সংবাদ