AM-ACCOUNTANCY-SERVICES-BBB

‘ক্লীন বিশ্বনাথ, সেইভ বিশ্বনাথ’ বাস্তবায়নের লক্ষ্যে সড়কের ময়লা-আবর্জনা পরিস্কার করলো শিক্ষার্থীরা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২৬ - ২০১৯ | ৬: ৩২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: ‘ক্লীন বিশ্বনাথ, সেইভ বিশ্বনাথ’ বাস্তবায়নের লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে আবারও উপজেলার বিভিন্ন সড়কে থাকা ময়লা-আবর্জনার স্তুপ নিজেদের হাতে পরিস্কার করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বড়দের ফেলা ময়লা-আবর্জনা নিজেদের হাতে পরিস্কার পরিচ্ছন্ন করে শিক্ষার্থীরা আবারও সমাজকে জানিয়ে দিল যে ‘এখনও সময় আছে, সবাই সচেতন হন এবং আমাদেরকে সুস্থ-সুন্দর আগামী উপহার দিন’।
ইতিপূর্বেও আরও অনেক বার বিশ্বনাথের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এভাবে সড়কের ময়লা আবর্জনা পরিস্কার করেছিলো। এরপরও সচেতন হননি আমাদের সমাজের মানুষগুলো। বরং যে যার মতো করে বাসিয়া নদীতে ময়লা আবর্জনা ফেলে ভরাট করছেন। আর ভরাটের পর করছেন দখল। আর মামলা দিয়ে আটকে রেখেছেন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম। অন্যদিকে ময়লা আবর্জনা ফেলার জন্য নির্দিস্ট কোন স্থানও চ‚ড়ান্ত করতে পারেন নি স্থানীয় প্রশাসন।
সোমবার সকাল ৯টা থেকে বিশ্বনাথে ‘বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে এবং ‘হাজী শেখ তাহির আলী ফাউন্ডেশনের’ অর্থায়নে গ্রহন করা উপজেলা সদরের যত্রতত্র ফেলা ময়লা-আবর্জনা পরিস্কার-পরিছন্নতা কার্যক্রম অভিযান দুপুর ১টায় শেষ হয়। আয়োজন সংস্থা ছাড়াও এ কার্যক্রমে যুক্ত হন বিশ্বনাথ পুরাণ ও নতুন বাজার বণিক কল্যাণ সমিতি, উপজেলা মানবাধিকার কমিশন, বিশ্বনাথ বাঁচাও হাওর আন্দোলন, বিশ্বনাথ ধ্রæবতারা, আইডিয়াল সমাজ কল্যাণ সংস্থা, বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থা, বিশ্বনাথ সরকারি কলেজ রোভার দল, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় স্কাউটস দল, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ স্কাউটস দল, জনকল্যাণ উচ্চ বিদ্যালয় স্কাউটস দল, বিয়াম ল্যাবরেটোরি স্কুল স্কাউটস দল, স্বপ্নছায়া সোসাইটি বিশ্বনাথ, স্বাধীন বাংলা বøাড ডোনার।
ময়লা-আবর্জনা পরিস্কার-পরিছন্নতা কার্যক্রম চলাকালে স্বেচ্ছাসেবীদের সাথে একাত্ত¡তা পোষণ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া বলেন, ময়লা-আবর্জনা ফেলার জন্য নির্দিস্ট একটি স্থান চ‚ড়ান্ত করার লক্ষে কাজ চলছে। খুব শীঘ্রই তা হয়ে যাবে। নিজেদের প্রয়োজনেই বাসিয়াসহ উপজেলার সবকটি নদ-নদী ও খাল-বিলকে রক্ষা করতে আমাদেরকে সচেতন হতে হবে। আর নদীর তীরে কোন অবৈধ স্থাপনা থাকবে না, বিধি মতো ব্যবস্থা গ্রহন করে নদীর তীরের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করবে সরকার।
বাঁচাও বাসিয়া ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্বে এবং সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার সদস্য সচিব আবদুল বাতিন ও সংগঠক একে এম তুহিমের যৌথ পরিচালনায় পরিস্কার পরিচ্ছনতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মূসা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আবদুল করিম কিম, বিশ্বনাথ পুরাণ বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মিয়া, প্রবাসী রুকন মিয়া।
কার্যক্রমস্থল পরিদর্শন করেন উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী, শিক্ষক মণিকাঞ্চন চৌধুরী, নজমুল ইসলাম, আবদুল হান্নান ইউজেটিক্স, আসাদুজ্জামান, আবদুস সামাদ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, সাংবাদিক অসিত রঞ্জন দেব, জাহাঙ্গীর আলম খায়ের, আশিক আলী, উপজেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি শেখ ফজর রহমান, বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ, কমিশনার এমদাদ হোসেন নাঈম, হেলাল আহমদ, প্রবাসী সায়েদ আহমদ, বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম, সদস্য পারভেজ হক মোহন, বিশ্বনাথ বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক আকবর হোসেন সুহেল, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের সদস্য এস এ সাজু, সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার যুগ্ম আহবায়ক রাসেল মিয়া, সুহেল মিয়া, ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রুকন, মিয়াদ আহমদ প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

আরো সংবাদ