AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে দেড় কিলোমিটার কাঁচা রাস্তায় এলাকাবাসীর ভোগান্তি চরমে

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২০ - ২০১৯ | ৪: ০৫ অপরাহ্ণ

আব্বাস হোসেন ইমরান :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের দ্বীপবন্ধ (বিলপাড়) গ্রামের গোবিন্দনগর থেকে পূর্বহাটি সেবুল মিয়ার বাড়ী পর্যন্ত কাঁচা রাস্তায় চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন গ্রামের লোকজন, শিক্ষার্থী ও এলাকাবাসী। এ থেকে পরিত্রাণ পেতে অনেকবার জনপ্রতিনিধি ও প্রশাসনের শরণাপন্ন হলেও মেলেনি কোনো প্রতিকার। রাস্তার বিভিন্ন অংশে ছোটছোট গর্ত থাকায় একটু বৃষ্টি হলেই তাতে পানি জমে যেমন ভোগান্তির সৃষ্টি করে, তেমনি করে বছরের বেশির ভাগ সময়ই রাস্তাজুড়ে লেগে থাকে কাদা। ফলে এ রাস্তায় পায়ে হেটেই চলাচল দায় হয়ে পড়ে।
রবিবার বিকেলে সরেজমিন রাস্তার অবস্থা দেখতে গেলে কথা হয় গ্রামের অনেকের সাথে। তারা জানান, রাস্তার এমনই দুরাবস্থা যে, গাড়ি চলাচল দূরে থাক, পায়ে হেটেই চলা মুশকিল হয়ে পড়ে। গ্রামের সালিশ ব্যক্তিত্ব ও দ্বীপবন্ধ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজমুল হক বলেন, তিনটি হাটি (পাড়া) নিয়ে আমাদের গ্রাম। এরমধ্যে দুইটি হাটি থেকে শতাধিক ছাত্রছাত্রী এ রাস্তা মাড়িয়ে বিদ্যালয়ে আসা-যাওয়া করে। কিন্তু রাস্তাটির বেহাল অবস্থার কারণে তারা বিদ্যালয়ে আসতে অনেক সময় অনীহা প্রকাশ করে। গ্রামের তরুণ সংগঠক জুয়েল আহমদ বলেন, অসুস্থ মানুষকে এ রাস্তা দিয়ে হাসপাতালে নিয়ে যেতে হিমশীম খেতে হয়। গ্রামের শিক্ষার্থীরা স্কুল-কলেজ ও মাদরাসায় ঠিকমত যেতে পারে না।
স্থানীয় ইউপি সদস্য সিরাজ উদ্দিন বলেন, ইতিপূর্বে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে দু’বার এই রাস্তায় মাটি ভরাট করা হয়েছে। তবে, তাতে কোনো সুফল হয়নি।
খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন বলেন, রাস্তাটি পাকাকরণের জন্যে সিলেট-২ আসনের সংসদ সংসদ মোকাব্বির খানের কাছে তালিকা দেয়া হয়েছে।
এ ব্যাপারে উপজেলা প্রকোশলী হারুনুর রশীদের বক্তব্য নিতে তার মুঠোফোনে কল দেয়া হলে তিনি বলেন, ‘ফোনে বক্তব্য দেয়া যাবে না। বক্তব্য নিতে হলে সরাসরি অফিসে এসে পরিচয় দিয়ে বক্তব্য নিতে হবে।’

আরো সংবাদ