AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ভাসুর-দেবরের সাথে প্রবাসীর স্ত্রীর দ্বন্দ্ব চরমে : অনাকাঙ্খিত ঘটনার আশঙ্কা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৫ - ২০১৯ | ৭: ১৮ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে জায়গা-জমি নিয়ে ভাসুর ও দেবরদের সাথে এক প্রবাসীর স্ত্রীর চরম দ্বন্দ্ব বিরাজ করছে। উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের গমরাগুল গ্রামে যুক্তরাজ্য প্রবাসী হানিফ আলীর স্ত্রী রেবা খানমের সঙ্গে তার ভাসুর আকদ্দুছ আলী ও দেবর লিয়াকত আলী গংদের মধ্যে এ বিরোধ চলে আসছে। এদিকে, ভাসুর ও দেবরদের দখলে থাকা জায়গা-ঘর নিজের দখলে নিতে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন ওই প্রবাসীর স্ত্রী। এনিয়ে যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।
জানা গেছে, গমরাগুল গ্রামের মৃত তাহির আলীর পুত্র হানিফ আলী দীর্ঘদিন যাবৎ স্বপরিবারে যুক্তরাজ্যে বসবাস করে আসছেন। ফলে হানিফ আলীর দেশে থাকা সহায় সম্পত্তি দেখাশুনা করে আসছিলেন তার বড় ভাই আকদ্দুছ আলী ও অন্যান্য ভাইয়েরা। কিন্ত বিগত কয়েক বছর আগে যুক্তরাজ্যে হানিফ আলী মানষিকভাবে অসুস্থ হয়ে পড়লে তার স্ত্রী রেবা বেগমের সঙ্গে দূরত্ব সৃষ্টি হয় আকদ্দুছ আলী ও তার ভাইদের। তখন হানিফ আলীর স্ত্রী রেবা বেগম একই গ্রামের মৃত আব্দুল মন্নানের পুত্র আব্দুস সালামকে পাওয়ার অব এ্যাটর্নী দিয়ে বাড়ি-ঘর দেখাশুনার দায়িত্ব দিলে প্রকাশ্যে দন্ধ দেখা দেয়। এনিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে একাধীকবার শালিশ বৈঠকও অনুষ্ঠিত হয়। কিন্ত বৈঠকে মুরব্বিদের প্রদানকৃত সিদ্ধান্ত উভয় পক্ষ উপস্থিত সময় মেনে নিলেও পরবর্তীতে তারা তা প্রত্যাখান করেন। উক্ত বিষয়ে আদালতে পাল্টা-পাল্টি মামলা বিচারাধীন রয়েছে। সম্প্রতি রেবা বেগম যুক্তরাজ্য থেকে দেশে এসে আব্দুস সালামের বাড়িতে অবস্থান করে স্বামীর বসত ঘর নিজের দখলে নিতে চাইলে এতে বাঁধা দেন আকদ্দুছ আলীও তার ভাইয়েরা। এতে ব্যর্থ হয়ে তিনি থানা পুলিশের ধারস্থ হন এবং বাড়ির ভিতরে দেয়াল নির্মাণ করে আকদ্দুছ আলীদের চলাচলের পুরনো রাস্তা বন্ধ করে দিতে চাইলে দু’পক্ষের মধ্যে বর্তমানে চরম উত্তেজনা বিরাজ করছে। ফলে যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনা সংগঠিত হওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী।
এদিকে, পরিবারের সদস্যদের জানমালের নিরাপত্তা চেয়ে এবং রেবা খানম ও আব্দুস সালামে বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে গত বুধবার পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন জানিয়েছেন আকদ্দুছ আলী।
লিখিত আবেদনে আকদ্দুছ আলী উল্লেখ করেন- ভাইয়ের স্ত্রী রেবা খানমের অনৈতিক চলাফেরার কারণে তার ভাই যুক্তরাজ্য প্রবাসী হানিফ আলী অসুস্থ হয়ে পড়েন। প্রায় ১২ বছর যাবৎ তিনি (হানিফ) গুরুতর অবস্থায় যুক্তরাজ্যে অবস্থান করছেন। তার এই অসুস্থতার সুযোগে আব্দুস সালামের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তুলেন রেবা খানম এবং এই ১২ বছরে আনুমানিক ১৫ বার তিনি দেশে এসে আব্দুস সালামের বাড়িতে অবস্থান করে যুক্তরাজ্য চলে যান। এনিয়ে আকদ্দুছ আলীর পরিবার এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সামিলে রেবা খানমকে বুঝাইয়াও অবৈধ সম্পর্ক হতে বিরত রাখা সম্ভব হয়নি। এমনকি স্বামী হানিফ বাঁধা নিষেধ স্বত্বেও তা অমান্য করে অবিবাহিত সালামের বাড়িতে আসেন রেবা। প্রায় ২০ বছরে পূর্বে পরিবারের সম্পত্তি ভাগ বাটোয়ারা হয়, তখন পরিবারের মধ্যে সিদ্ধান্ত হয় বাংলাদেশের সমূহ বিষয় সম্পত্তি দেশে অবস্থানরত চার মাতৃ ভাই বোন ভোগদখল করবেন এবং যুক্তরাজ্যস্থ রেষ্টুরেন্ট ও বাসা-বাড়ীর একক মালিক হবেন হানিফ আলী। কিন্ত হানিফ আলীর অসুস্থতার সুযোগে স্ত্রী রেবা খানম পরিবারের সকলের অবাধ্য হয়ে আব্দুস সালামের সঙ্গে অবৈধ সম্পর্ক স্থাপন করেন এবং তার (সালাম) কু-প্ররোচনায় হানিফ আলীর নিকট হতে তার ইচ্ছার বিরুদ্ধে জায়গা জমির পাওয়ার অব এ্যাটর্নী এনে আকদ্দুছ আলী ও তার ভাইদের উপর একের পর এক মিথ্যা মামলা দায়ের করে আসছেন আব্দুস সালাম। বর্তমানে স্বত্ব বাটোয়ারা মামলা আদালতে বিচারাধীন থাকাবস্থায় আব্দুস সালাম সন্ত্রাসী বাহিনী সংগ্রহ করে আকদ্দুছ আলীর পরিবারের বসতঘর দখল ও বাড়ীর চলাচলের একমাত্র রাস্তা জোরপূর্বক বন্ধ করে দেওয়ার অপচেষ্ঠায় লিপ্ত রয়েছেন। রেবা খানম ও আব্দুস সালাম যদি সন্ত্রাসী বাহিনী নিয়ে বিরোধপূর্ণ ভূমিতে প্রবেশের চেষ্টা করেন তাহলে শন্তিশৃঙ্খলার চরম অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই পরিবারের সদস্যদের জানমালের নিরাপত্তা এবং রেবা খানম ও আব্দুস সালামে বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত অভিযোগে আবেদন জানান আকদ্দুছ আলী।
এব্যাপারে আব্দুস সালাম ও রেবা খানমের সাথে যোগাযোগ করা হলে তারা মোবাইল ফোনে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

আরো সংবাদ