AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বাতিঘর’র উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৪ - ২০১৯ | ৯: ৪৭ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথে বাতিঘর -এর উদ্যোগে ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা অর্জনে দিক নির্দেশনা প্রদানের লক্ষ্যে “উচ্চ শিক্ষার সুযোগ, সম্ভাবনা এবং করণীয়” শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) বিকেল ৩টায় উপজেলার রাজাগঞ্জ বাজারস্থ বাতিঘর কনফারেন্স হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয় । কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনা ও প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ইংরেজি বিভাগের প্রভাষক মোহাম্মদ নূরুল ইসলাম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ টেকনোলজি এন্ড কোয়ালটি কন্ট্রোল বিভাগের প্রভাষক আশরাফ হোসাইন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ সাইদুল ইসলাম, তরুণ গবেষক জয়নাল আবেদীন, সিলেট জজকোর্টের শিক্ষানবিশ আইনজীবী ও বাতিঘর’র সাবেক সভাপতি মোঃ মাস-উদ-হাসান।

কর্মশালায় দলগত আলোচনা, বিষয়ভিত্তিক ক্লাস, প্রশ্নোত্তর ইত্যাদির মাধ্যমে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উত্তির্ণ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা বিষয়ে পরিষ্কার ধারণা প্রদান করা হয়। কর্মশালায় প্রশিক্ষকরা বলেন- সিলেটের মানুষের অতিরিক্ত প্রবাসমুখিতা তাদেরকে জাতীয় নেতৃত্ব থেকে কিছুটা হলেও পিছিয়ে দিয়েছে। জাতিকে নেতৃত্ব দিতে হলে জীবনে সফল হতে হলে তরুণদের অদম্য, আপসহীন স্বপ্ন দেখতে হবে এবং সে স্বপ্ন পূরণের জন্য কঠোর প্ররিশ্রম করতে হবে। জীবনে সফল হতে হলে পড়াশোনা এবং অধ্যাবসায়ের কোন বিকল্প নাই। পড়াশোনা আর অধ্যাবসায়ের মাধ্যমেই কেবল নিজের সুপ্ত প্রতিভার স্ফূরণ ঘটানো সম্ভব।

বাতিঘর সভাপতি ইমাদ উদ্দীনের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের পরিচালনা এবং সহ পাঠাগার সম্পাদক নাঈমুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচীত কর্মশালায় আরো প্রশিক্ষণ প্রদান করেন- বাতিঘর’র সাবেক সভাপতি মোঃ গোলাম মোস্তফা, টিচ ফর বাংলাদেশের ফেলো ও বাতিঘর’র সাবেক সাধারণ সম্পাদক মোঃ মারুফ হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হল সংসদের সদস্য মুজাহিদুল ইসলাম হিমেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান। কর্মশালায় আরো উপস্থিত ছিলেন- বাতিঘর’র সাবেক সভাপতি সুমন আহমদ, বাতিঘর’র সহ সভাপতি কামাল উদ্দীন, সাংগঠনিক সম্পাদক রাসেল মাহমুদ, প্রচার সম্পাদক রুহেল আহমদ রাজা, ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক ওমর ফারুক জাহেদ, ভারপ্রাপ্ত অফিস সম্পাদক বদর উদ্দীন কামরান, পাঠাগার সম্পাদক আখলাকুর রহমান প্রমুখ। বাতিঘর’র ক্যারিয়ার কাউন্সিলিং কার্যক্রমের অংশ হিসেবে অনুষ্ঠিত কর্মশালায় বিশ্বনাথের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।

আরো সংবাদ