AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বাদীর পক্ষাবলম্বন করে তদন্ত প্রতিবেদন দেওয়ার অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ৫ - ২০১৯ | ৯: ৩৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফাতেমা-তুজ-জোহরার বিরুদ্ধে পক্ষাবলম্বন করে তদন্ত প্রতিবেদন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বিবিধ মামলা নং ৩৪/১৮-এর তদন্ত প্রতিবেদনে বাদীর পক্ষাবলম্বন করার অভিযোগ করেছেন বিবাদী পক্ষ।
এসিল্যান্ড জোহরা তার তদন্ত প্রতিবেদনে বাদী পক্ষের স্বত্ত¡ মামলা (সিলেট সিনিয়র সহকারী জজ আদালত সদর ১২৬/১৮)’র কথা উল্লেখ করলেও বিবাদী পক্ষের স্বত্ত¡ মামলা (সিলেট উর্ধ্বতন সহকারী জজ আদালত সদর ১৪৪/১৮)’র উল্লেখ করে নি এবং ৩৪/১৮ মামলার বাদী পক্ষের বিরুদ্ধে নালিশী ভ‚মি থেকে গাছ ও কাটা তারযুক্ত সীমানা পিলার উপড়ে ফেলার অভিযোগে বিশ্বনাথ থানায় দায়ের করা বিবাদীর পক্ষের ফৌজদারী মামলা (নম্বর ১১, তাং ১২.০৭.১৮ইং)’র কথা এবং নালিশী ভ‚মিতে থাকা সীমানা নির্ধারণী পুরানো পাকা পিলার বর্তমানেও বহাল থাকার বিষয়টিও উল্লেখ করেননি বলে অভিযোগ রয়েছে।
অভিযোগ পাওয়ার পর স্থানীয় সাংবাদিকদের একটি দল সরেজমিনে নালিশী ভ‚মির এলাকা পরিদর্শন করেন। সাংবাদিকরা পরিদর্শনকালে উক্ত নালিশী ভ‚মির সীমানায় পুরানো পাকা পিলার বহাল থাকার ও উভয় পক্ষে স্বত্ব মামলাসহ ফৌজদারী মামলা চলমান থাকার সত্যতা পান।
জানা গেছে, উপজেলার বেতসান্দি গ্রামের সাজ্জাদুর রহমান বাদী ৩৪/১৮ মামটি দায়ের করেন। মামলা দায়েরের পর আদালত বিষয়টি তদন্ত করে প্রতিবেদন প্রেরণের জন্য বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জকে নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশে তদন্ত করে ২৯.০৭.১৮ইং তারিখে থানার এসআই মোঃ কায়েমুল ইসলাম তদন্ত প্রতিবেদন দেন। ওই তদন্ত প্রতিবেদন বাস্তব বিষয়গুলো উল্লেখ থাকায় উক্ত তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজী দেন মামলার বাদী সাজ্জাদুর রহমান। ফলে আদালত বিষয়টির পুনঃতদন্তের জন্য বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি)’কে নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশে উপজেলা সার্ভেয়ার শেফালী আক্তারের তদন্তে অনিয়ম পরিলক্ষিত হওয়ায় বিবাদী পক্ষ লিখিতভাবে বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি)’কে জানান। এরপর উভয় পক্ষকে নোটিশ করে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফাতেমা-তুজ-জোহরা সরেজমিনে তদন্তে যান।
বিবাদী পক্ষের আবদুল গাফফার বলেন, নিজ পিতার মৃত্যুর প্রায় ৩ বছর পর জীবিত সাজিয়ে ও ভ‚য়া বিবাদী সাজিয়ে আমাদের জায়গা-জমি আতœসাৎ করার উদ্দেশ্যে সাজ্জাদুর রহমানের দায়ের করা ভ‚য়া ৩০ ও ৩১ ধারা মামলার কাগজপত্র এবং ৩০ ধারা মামলাটি বিবাদীর অনুপস্থিতিতেও খারিজ হওয়ার কাগজপত্র এসিল্যান্ডের সামনে উপস্থাপন করতে চাইলে তিনি তা দেখতে রাজি হননি।
এব্যাপার বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফাতেমা-তুজ-জোহরা বলেন, পক্ষাবলম্বন নয়, সঠিক তদন্তের মাধ্যমেই প্রতিবেদন দেওয়া হয়েছে। কোন পক্ষই সীমান পিলারের কথা বলেননি ও বিবাদী পক্ষ তাদের স্বত্ত¡ মামলার কাগজপত্র আমাকে দেননি।

আরো সংবাদ