AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে কুনিয়া-ঘুনিয়া খাল অমসৎজীবিদের দখলে : রাজস্ব হারাচ্ছে সরকার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১ - ২০১৯ | ১০: ৫৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: দীর্ঘদিন ধরে প্রভাবশালীরা দখল করে রেখেছেন খাজাঞ্চী ইউনিয়নের কুনিয়া-ঘুনিয়া খাল। এমন অভিযোগে স্থানীয় এলাকাবাসি গত ৭ জুলাই বিশ^নাথ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে প্রকাশ : উপজেলার মদনপুর মৌজার জেএলনং ১৭ দাগ নং ১৭৭, ৩৫২, ৭৩৯, ৯৪৩, ৯৫৩ দাগে কুনিয়া-ঘুনিয়া খালের অবস্থান। খালটি দীর্ঘদিন ধরে অমসৎজীবি সদস্য দ্বারা মাছ আহরণ করে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব আত্মসাৎ করে আসছে। কুনিয়া-ঘুনিয়া খালটি প্রকৃত মৎস্যজীবিদের অনুকুলে দিয়ে সরকারি রাজস্বের বিনিময়ে খাল বন্দোবস্ত দেয়ার জন্য এলাকার মৎস্যজীবিরা দাবি জানান।
অভিযোগে আরো বলা হয়েছে, স্থানীয় প্রভাবশালী লোকজন সরকারি নিয়ম নীতির তোয়াক্ষা না করে দীর্ঘদিন ধরে কুনিয়া-ঘুনিয়া খাল থেকে মাছ আহরণ করে সরকারের রাজস্ব বঞ্চিত করছে। প্রতাভপুর গ্রামের আকলু মিয়ার ছেলে সহিদ মিয়া, পশ্চিম মাখরগাঁও গ্রামের ছাড়াই মিয়ার ছেলে দুদু মিয়া ও একই গ্রামের রইছ আলী ও ছৈয়দ আলী অবৈধভাবে সরকারের রাজস্ব আত্মসাৎ করে তারা মাছ আহরণ করে আসছে।
এলাকার মৎস্যজীবি লোকজন প্রধান মন্ত্রীর স্লোগান ‘জাল যার জলা তার’ নীতি সামনে রেখে সরকারি রাজস্ব পরিশোধ সাপেক্ষে কুনিয়া-ঘুনিয়া খাল স্থানীয়ভাবে যাচাই-বাছাই করে প্রকৃত মৎস্যজীবিদের অনুকুলে খাল বন্দোবস্ত দিতে সরকারের প্রতি জোরদাবি জানান।

আরো সংবাদ