AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১৭ - ২০১৯ | ১০: ২০ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা কমিটির সভাপতি, উপজেলার নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। আরডিআরএস বাংলাদেশ, সূচনা প্রকল্প বিশ্বনাথ’র সহযোগীতায় এ সভা অনুষ্ঠিত হয়। পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুর রহমান মুসা’র সঞ্চালনায় সভার শুরুতে পুষ্টি সচেতনতায় সূচনার কার্যক্রম উপস্থাপন করেন সূচনার স্থানীয় পুষ্টি কর্মকর্তা হামিদা হক। পরে কমিটির সকল সদস্যবৃন্দ মুক্ত আলোচনায় অংশ নেন।
সভায় বক্তারা বলেন, সুস্থ ও স্বাস্থ্যবান প্রজন্ম গড়ে তুলতে হলে তৃণমূল পর্যায়ে পুষ্টি সচেতনতা বৃদ্ধি করতে হবে। সুষম খাদ্য গ্রহনের মাধ্যমে সমৃদ্ধশালী, সুস্থ ও উন্নত জাতি গঠনে অবদান রাখতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। স্কুলের শিশুরা তাদের টিফিনে যে খাবার খায় তা পুষ্টিসমৃদ্ধ কি-না, সে বিষয়ে মায়েদের খেয়াল রাখতে হবে। আমাদের নতুন প্রজন্মকে পুষ্টিকর খাদ্য বিষয়ে সচেতন করে তুলতে হবে। শিশুদেরকে পুষ্টিকর খাদ্যের গুণাগুণ, শারীরিক ক্ষমতা বৃদ্ধি সাধন, মানসিকভাবে বিকাশ ঘটিয়ে যাতে বেড়ে উঠতে পারে সেই বিষয়ে সচেতন ও উদ্ধুদ্ধ করতে হবে। তাই সকলে যদি এক সাথে দেশের উন্নতি ও দেশের মানুষকে সুস্থ্য রাখার জন্যে কাজ করি, তাহলে আমাদের দেশের মানুষকে সুস্থ রাখার যে অঙ্গিকার সেটা বাস্তবায়ন সম্ভব।
বক্তারা আরো বলেন, আমাদের উদ্দেশ্য, শিশু, কিশোর, গর্ভবতী মহিলা ও প্রবীণদের মধ্যে পুষ্টিকর খাবার সম্পর্কে জ্ঞান বৃদ্ধি করা। পুষ্টিকর খাদ্যের অভাবে খুব কম বয়সে বুড়িয়ে যাওয়াসহ নানা সমস্যার সৃষ্টি হয়। এজন্যে তাদেরকে সচেতন করে তুলতে হবে, সবাইকে পুষ্টি সমৃদ্ধ খাদ্যের বিষয় জানাতে হবে। আমিষযুক্ত খাদ্যের অভাবে প্রবীণদের শারিরীক, মানসিক বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। এ জন্য আমাদের আমিষ যুক্ত খাবার যেমন, শাক সবজি, ফল মূল, মাছ, মুরগীর মাংস, দুধ খাওয়া দরকার, এসব বিষয়ে তাদেরকে উদ্ধুদ্ধ করতে হবে।
সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছয়ফুল হক, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভূঁইয়া, জনস্বাস্থ প্রকৌশলী সঞ্জিত সরকার, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি কাজী মো. জামাল উদ্দীন, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাইফুল ইসলাম বেগ, বাহাড়া দুবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক করুনা কান্ত দাশ, বিশ্বনাথ ব্রাঞ্চ’র প্রকল্প কর্মী আবদুল আলিম, সিসি প্রতিনিধি বাপন দাস প্রমূখ।

আরো সংবাদ