বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে বাতিঘর’র ইফতার মাহফিল ও পুরস্কার বিতরণ

বিশ্বনাথনিউজ২৪ :: ঐতিহাসিক মহান বদর দিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথে সময়ের শৈল্পিক প্রজ্জলন বাতিঘর আয়োজিত তারতীলুল কোরআন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ, আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে উপজেলার রাজাগঞ্জ বাজার জামে মসজিদ প্রাঙ্গণে এই অনুষ্ঠানাদি সম্পন্ন হয়।

বাতিঘর সভাপতি ইমাদ উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আমিনুল হক ও সহ-সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ রায়হানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন তেলিকোনা আলিম মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আবুল ফজল মো. আহমদ হোসাইন, রাজাগঞ্জ বাজার জামে মসজিদের খতিব মাওলানা আবদুল মুমিন, মাওলানা আবু বকর, বাতিঘর’র সাবেক সহ-সভাপতি মাসুদ আহমদ।

আলোচনা সভায় বক্তারা বলেন- ‘মহান বদর দিবসের শিক্ষা হলো অন্যায়ের কাছে মাথা নত না করা। বদরের মহান বিজয় আমাদের শিক্ষা দেয় মিথ্যা এবং অসত্য যত শক্তিশালীই হোক কেন, তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোই ঈমানের দাবী।’ তারা আরো বলেন, ‘মুসলিম জাতি এখন কিছু বিপথগামী উগ্রবাদীদের দ্বারা আক্রান্ত। এদের ভয়াল থাবা থেকে আমাদের দেশ-জাতি তথা পৃথিবীকে রক্ষা করতে হবে। আর এজন্য তরুণদের নৈতিক ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে হবে। নিজেদের দেশের এবং ধর্মের গৌরবোজ্জ্বল ইতিহাস অধ্যয়ন করতে হবে।’

বাতিঘর’র সাংগঠনিক সম্পাদক রাসেল মাহমুদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইকড়ছই আলিম মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মাহবুবুল ওয়াছেহ, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, সাবেক ইউপি সদস্য নুরুল ইসলাম, সংগঠক ক্বারী রহিম উদ্দীন, বাতিঘর’র সাবেক সভাপতি মো. মাসউদ হাসান, মোহাম্মদ গোলাম মোস্তফা, সুমন আহমদ, মু. শরীফ হাসান, সাবেক সহ-সভাপতি কাওছার আহমদ, মো. রেজাউল করীম, সাবেক সাধারণ সম্পাদক মো. মারুফ হোসাইন, সাবেক অফিস সম্পাদক ফরহাদ আহমদ, বর্তমান সহ-সভাপতি কামাল উদ্দিন, সাবেক সাবেক অর্থ সম্পাদক ফয়ছল আহমদ, সাবেক সদস্য আবুল হোসেন প্রমুখ।

বাতিঘর ৮ম বারের মতো ইফতার মাহফিলের আয়োজনের পাশাপাশি এবারই প্রথম বিশুদ্ধ কোরআন তিলাওয়াত চর্চার উদ্দেশ্যে তারতীলুল কোরআন প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড শেষে বিজয়ী ১০ জন প্রতিযোগির হাতে পুরষ্কারের নগদ অর্থ, ক্রেস্ট এবং উপহার সামগ্রী তুলে দেন অতিথিরা।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!