AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে প্রাণনাশের হুমকি : আদালতে মামলা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২১ - ২০১৯ | ৭: ৩৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলীকে প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগে পাওয়া গেছে। উপজেলার শাহজিরগাঁও গ্রামের মৃত আরজান আলীর পুত্র ও স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী নিজের জীবনের নিরাপত্তা চেয়ে সোমবার সিলেটের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। মামলা নং ১১৭/২০১৯ ইংরেজী। মামলায় অভিযুক্ত করা হয়েছে উপজেলার কামালপুর গ্রামের মৃত আনজব আলীর পুত্র ছবর আলী (৩৫) ও উত্তর দশপাইকা গ্রামের মৃত রাহাত উল্লাহর পুত্র শেখ মহব্বত আলী (৪৮)’কে।

জানা গেছে, ২০১৯ সালের ২৫ এপ্রিল সিলেটের বালাগঞ্জ উপজেলার শিওরখাল গ্রামের আনহার উজা (৪৫), বিশ্বনাথ উপজেলার শাহজিরগাঁও গ্রামের আরফান উল্লাহ ওরফে গৌছ আলীর স্ত্রী হাওয়ারুন নেছা (৪০), একই উপজেলার কামালপুর গ্রামের মৃত আনজব আলীর পুত্র ছবর আলী (৩৬) ও সুনামগঞ্জে ছাতক উপজেলার বুরাইয়া গ্রামের মৃত ছাদ মিয়ার স্ত্রী জয়দুন বিবি (৪২)’কে অভিযুক্ত করে ‘১০ ভরি স্বর্ণালংকার ও নগদ ২ লাখ টাকা’ চুরি করার অভিযোগে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ৩য় আদালতে একটি মামলা (সিআর ১২২/২০১৯ ইংরেজী) দায়ের করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী। আদালত বিশ্বনাথ থানাকে মামলাটি তদন্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন প্রেরণের নিদের্শ প্রদান করেন। এরই প্রেক্ষিতে দীর্ঘ তদন্ত শেষে গত ১৭ মে বিশ্বনাথ থানার এসআই মিজানুর রহমান আদালতে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন। ৪ (চার) অভিযুক্তের বিরুদ্ধে বাদী আনা অভিযোগের সত্যতা পেয়েছেন মর্মে এসআই মিজান আদালতে প্রেরণ করা তার তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেছেন।

আদালতে দায়ের করা মামলার লিখিত অভিযোগে রফিক আলী উল্লেখ করেছেন, সিআর ১২২/২০১৯ ইংরেজী দায়ের করায় ও তদন্ত প্রতিবেদন তাদের বিরুদ্ধে যাওয়ার কারণে ওই মামলার ৪নং অভিযুক্ত জয়দুন বিবির নিকট আত্মীয় হওয়ায় ও ধনাঢ্য ব্যক্তি শেখ মহব্বত আলী (১১৭/২০১৯ ইংরেজী মামলার ২য় অভিযুক্ত) পুলিশ যাতে তদন্ত প্রতিবেদন ওই চার অভিযুক্তর পক্ষ দেয় সেই অবৈধ অপচেষ্টা। এখানে ব্যর্থ হয়ে একাধিকবার বিষয়টি আপোষ-মিমাংশায় শেষ করার প্রস্তাব দিয়েও ব্যর্থ হন। দু’দিকেই ব্যর্থ হয়ে বাদী রফিক আলীর উপর আরোও ক্ষিপ্ত হয়ে উঠেন তার (রফিক) দায়ের করা মামলার অভিযুক্ত শেখ মহব্বত আলী ও ছবর আলী। আর এতে বাদীকে সমুচিৎ শিক্ষা ও প্রতিশোধ নেওয়ার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হন। এরই প্রেক্ষিতে গত ১৮ মে আনুমানিক রাত ৮টায় বিশ্বনাথ নতুন বাজার শাহ ম্যানশনের সামনে বাদীকে একা পেয়ে শেখ মহব্বত আলী তাকে (রফিক) ‘প্রাণ বাঁচতে চাইলে মামলা আপোষ কর নতুবা মামলা করার সাধ মিটাইয়া দিব’ প্রাণে মারার হুমকি দেন। হুমকি প্রদানের ঘটনায় উভয়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে উপস্থিত জনসাধারণ তাদেরকে শান্ত করার চেষ্ঠা করেন। কিন্তু এসময় শেখ মহব্বত আলী আবারও প্রকাশ্যে ‘ভালামন্দ খাইলা, অচিরেই তোরে লাশ করব’ বলে হুমকি দিয়েছেন বলে বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন।

বাদী তার অভিযোগপত্রে আরও উল্লেখ করেছেন সিআর ১২২/২০১৯ মামলার দায়ের করার কারণে ছবর আলী ও শেখ মহব্বত আলী বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট কাহিনী দিয়ে বাদীর বিরুদ্ধে একাধিক নারী নির্যাতন, অস্ত্র, ইয়াবাসহ মাদকদ্রব্য অথবা যেকোন ধরনের মিথ্যা মামলায় অভিযুক্ত করার পায়তায় লিপ্ত রয়েছেন। এমনকি বাদী স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলীকে খুন করানোর উদ্দেশ্যে অভিযুক্তরা বিভিন্ন সন্ত্রাসী কিলার গ্রুপের সাথে যোগাযোগ করছে। তাই নিজের জীবনের নিরাপত্তা চেয়ে বাদী আদালতে মামলা দায়ের করেছেন।

নিজের বিরুদ্ধে উত্তাপিত সকল অভিযোগ মিথ্যা-বানোয়াট দাবী করে অভিযুক্ত শেখ মহব্বত আলী বলেন, তার সাথে আমার দেখা সাক্ষাৎ নেই হুমকি কিভাবে দেব।

আরো সংবাদ