AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বালাগঞ্জে মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র’র যাত্রা শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ৯ - ২০১৯ | ১১: ৪৫ অপরাহ্ণ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ থেকে :: বালাগঞ্জে নারীদের দারিদ্রতা দূরীকরণ ও তাদের স্বাবলম্বী করে তুলতে এক অনন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে উপজেলার খাইরুন্নেছা মহিলা মাদরাসায় ‘মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র’ নামে একটি স্থায়ী প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করেছেন স্থানীয় শিওরখাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজকর্মী গোলাম মুয়ীদ চৌধুরী।

খাইরুন্নেছা মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সমাজকর্মী গোলাম মুয়ীদ চৌধুরী এ প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার বিষয়ে আলাপকালে বলেন, প্রশিক্ষণ কেন্দ্রে মাদরাসা ছাত্রীদের পাশাপাশি যেকোন বয়সের আগ্রহী নারীকে প্রশিক্ষণ দেয়া হবে। তিনি জানান, সম্পূর্ণ বিনামূল্যে কেন্দ্রে ৩২ প্রকার পোষাক তৈরির প্রশিক্ষণ প্রদান করা হবে।

খাইরুন্নেছা মহিলা মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী বলেন, প্রশিক্ষণ শেষে অতিদরিদ্র নারীদের বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করা হবে। ‘মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র’ নারী প্রশিক্ষকদের তত্ত্বাবধানে পরিচালনা করা হবে এবং শুধুমাত্র নারীদের জন্য এ প্রশিক্ষণ কেন্দ্রটি স্থায়ীভাবে প্রতিষ্ঠা করা হয়েছে।

এদিকে ‘মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র’র উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার (৯মে) বিকাল ২টায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। খাইরুন্নেছা মহিলা মাদরাসা হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বেফাকুল মাদারিসিন আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি, ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু।

খাইরুন্নেছা মহিলা মাদরাসার নাজিম মাওলানা ফয়জুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা বুরহান উদ্দিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, জামিয়া ইসলামিয়া হোসানিয়া গহরপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল কাইয়ুম হাজীপুরী, খাইরুন্নেছা মহিলা মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী, ‘মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র’র প্রতিষ্ঠাতা, যুক্তরাজ্য প্রবাসী গোলাম মুয়ীদ চৌধুরী, বালাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, খাইরুন্নেছা মহিলা মাদরাসার শিক্ষক সুফিয়ান খান, আব্দুল কাদির, হাফিজ আব্দুর রউফ, সমাজকর্মী তালহা চৌধুরী, শেখ মো. জুয়েল রানা, সেলিম মিয়া প্রমুখ।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ‘মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র’র উদ্বোধন করেন বেফাকুল মাদারিসিন আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি ও জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজুসহ অন্য অতিথিবৃন্দ।

আরো সংবাদ