AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে জয় বাংলা পরিষদের কমিটি গঠন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২ - ২০১৯ | ১১: ০৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে জয় বাংলা পরিষদের কমিটি গঠন উপলক্ষে বুধবার বিকেলে চাউলধনী স্কুল এন্ড কলেজের মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে- মঈন উদ্দিনকে সভাপতি ও আবু সুফিয়ানকে  সাধারণ সম্পাদক করে কার্যকমিটি গঠন করা হয়। সংগঠনের দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন- সহ সভাপতি, আকবর আলী, সোলেমান, যুগ্ম সম্পাদক রেদওয়ান আহমদ ইমন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রুমেল, অর্থ সম্পাদক হোসাইন খান, প্রচার সম্পাদক লোকমান আহমদ, দপ্তর সম্পাদক আজিম খান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জয় বাংলা পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি কবি সাইদুর রহমান সাঈদ বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘জয় বাংলা’ স্লোগান একাত্তরে মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা দিয়েছিলো। এই স্লোগান কোন দল বা গোষ্ঠির নয়, এটি সার্বজনীন বাঙালীদের স্লোগান। মুক্তিযুদ্ধের চেতনাকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এই স্লোগান রাষ্ট্রীয় মর্যাদা দেয়া প্রয়োজন।

তিনি আরও বলেন, আমাদের প্রত্যেককে পরিপূর্ণ একজন মানুষ হতে হলে শিক্ষা-সাহিত্য-সংস্কৃতির চর্চার বিকল্প নেই। সাহিত্য-সংস্কৃতির চর্চার মাধ্যমেই সমাজ থেকে অপসংস্কৃতি বিতাড়িত করতে হবে। সংস্কৃতিই হতে পারে আমাদের আগামী প্রজন্মের সুন্দরভাবে বেঁচে থেকে সোনার বাংলা গড়ার অন্যতম হাতিয়ার। আর এর একটি প্লাটফর্ম হচ্ছে জয় বাংলা সংগঠন।

সংগঠনের সাবেক সহ সভাপতি কাওছার আহমদের সভাপতিত্বে ও সংগঠক আবু সুফিয়ানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সহ সভাপতি কবির আহমদ, সদস্য ডাঃ বিভাংশু গুণ বিভু, বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী, বিশ্বনাথ বন্ধুসভার সাধারণ সম্পাদক নবীন সোহেল, সংগঠক শেখ কাওছার আহমদ। সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন মঈন উদ্দিন ও আকবর আলী।

আরো সংবাদ