আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে প্রবাসীর কোটি টাকা আত্মসাতের মামলায় সাবেক চেয়ারম‌্যান আবারক গ্রেপ্তার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২১ - ২০১৯ | ৪: ৪৮ অপরাহ্ন

21.04.19

21.04.19বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসীর ১ কোটি ১২ লাখ ৪৩ হাজার ৫শত টাকা আত্মসাৎ করার অভিযোগে সিঙ্গেরকাছ পশ্চিমগাঁও গ্রামের মৃত খোয়াজ আলীর পুত্র প্রবাসী আহমদ আলীর দায়েরকৃত মামলায় উপজেলা বিএনপির সহ সভাপতি ও দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবারক আলীকে (৬৫) শনিবার বিকেলে গ্রেফতার করেছে থানা পুলিশ। মামলা নং ১৩ (তাং ২০.০৪.১৯ইং)। মামলার অন্যান্য অভিযুক্তরা হলেন- আবারক আলীর পুত্র সেবুল মিয়া (৩৮) ও মাসুক মিয়া (৩৬)। শনিবার সকালে গ্রেপ্তারকৃত আবারক আলীকে আদালতে প্রেরণ করেছে পুলিশ। গ্রেফতারকৃত আবারক আলীর বিরুদ্ধে পুলিশ এসল্টসহ আরোও ৮টি মামলা রয়েছে বলে জানা গেছে।
বাদী প্রবাসী আহমদ আলী তার অভিযোগে উল্লেখ করেছেন, অভিযুক্তরা তার নিকট আত্মীয় হওয়ায় হঠাৎ করে ব্যবসায় ক্ষতিগ্রস্থ হওয়ার পর আবারক আলী যাতে ক্ষতি কাটিয়ে উঠতে পারেন সেজন্য নগদ ও ব্যাংক মাধ্যমে বিভিন্ন সময়ে ও তারিখে আবারক আলী গংদেরকে কয়েক লাখ টাকা ঋন (ধার) প্রদান করেন প্রবাসী আহমদ আলী। আস্তে আস্তে সেই ঋনের পরিমাণ বৃদ্ধি পাওয়াতে এক পর্যায়ে আবারক আলী সেই ঋনের টাকা ফেরত দিতে অক্ষম হওয়াতে সিঙ্গেরকাছ বাজারস্থ তার (আবারক) মালিকাধীন ৬ কক্ষ বিশিস্ট দোকান প্রবাসী আহমদ আলীর কাছে বিক্রি করার প্রস্তাব করেন। নিকট আত্মীয়ের কাছ থেকে এমন প্রস্তাব পেয়ে সরল বিশ্বাসে আলোচনা সাপেক্ষে প্রতিটি দোকানের মূল্য ১৫ লাখ টাকা করে মোট ৯০ লাখ টাকা নির্ধারণ করে বিভিন্ন সময় ও তারিখে আবারক আলীকে দোকান কোঠাগুলো ক্রয়ের সেই টাকা নগদ ও ব্যাংকের মাধ্যমে প্রদান করেন বাদী। এরপর ২০১৮ সালের ২০ জানুয়ারী বাদী দেশে আসার পর ২৭ জানুয়ারী আবারক আলীর বাড়িতে গিয়ে তাকে (আবারক) দোকান কোঠার জমি রেজিস্ট্রারী করে দেওয়ার কথা বলেন। আবারক আলী সেই জমি রেজিস্ট্রারী না করে নিজের ইচ্ছা মতো সময় ক্ষেপন করতে থাকেন। এর ফাঁকে বাদী জানতে পারেন যে সরকারি খাস জমিতে দোকান কোঠাগুলো নির্মাণ করা হয়েছে। তাই তা কোনভাবেই তা রেজিস্ট্রারী করা যাবে না। মামলার ২ ও ৪ নং স্বাক্ষীদের সাথে নিয়ে ২০১৮ সালের ৫মে আবারক আলীর বাড়িতে গিয়ে বাদী আহমদ আলী উপরোক্ত বিষয়ে জানতে চান। এসময় বাদী তার টাকা ফেরত চাইলে বাদীর সাথে বিএনপি নেতা আবারক আলীর বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে আবারক আলী টাকা ফেরত দিতে অস্বীকার করে বাদী প্রবাসী আহমদ আলীকে প্রানে মারার হুমকি দিয়ে তার (আবারক) বাড়ি থেকে তাদেরকে (বাদী-স্বাক্ষী) বের করে দেন। বিশ্বাস ভঙ্গ করে আবারক আলী দোকান বিক্রয়ের কৌশল অবলম্বন করে প্রতারণামূলকভাবে ১ কোটি ১২ লাখ ৪৩ হাজার ৫শত টাকা আত্মসাৎ করার সুষ্ঠ বিচার না পাওয়ায় দেশে এসে বাদী মামলা করেছেন বলে আহমদ আলী সাংবাদিকদের জানিয়েছেন।
প্রবাসীর কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ থানায় দায়েরকৃত মামলায় আবারক আলীকে গ্রেপ্তার করার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ দুলাল আকন্দ বলেন, তার বিরুদ্ধে (আবারক) আরোও একাধিক মামলা রয়েছে। যার অনেকগুলো মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

আরো সংবাদ

৩ কি:মি: জুড়ে সৌদির পতাকা টানিয়ে আলোচনায় আব্দুস শুকুর

বিশ্বনাথ প্রেসক্লাবে ব্রিটেনের কাউন্সিলর জাহেদ চৌধুরী

‘শীর্ষ ১২ দূর্নীতিবাজকে আইনের আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমবে’

মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

বিশ্বনাথে ইয়াবাসহ ২ মাদক কারবারী আটক

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা

ওসমানীনগরে বাসের চাপায় পথচারী নিহত

বিশ্বনাথে বিএনপির প্রচারপত্র বিলি করলেন ইলিয়াসপত্মী লুনা

ইলিয়াসপত্মী লুনার গাড়িতে হামলা

সিলেটে তৈরি হচ্ছে বিএনপির গণসমাবেশের মঞ্চ, জনজোয়ারের প্রস্তুতি