AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৬ - ২০১৯ | ১০: ২৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে সরকারি ও বেসরকারি উদ্যোগে নানান আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
৭১’র শহীদদের স্মরণে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, বিশ্বনাথ বন্ধুসভা, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিস, উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, বিএলএস’সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ।
সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং কাব-স্কাউট-গার্লস গাইডের অংশ গ্রহনে কুচ্কাওয়াজ, সালাম গ্রহন ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সম্মানে সংবর্ধনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭মার্চের ভাষণের তাৎপর্য ও দেশের উন্নয়ন অগ্রগতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর হাসপাতাল ও এতিমখানায় খাবার পরিবেশন করা হয়।
বিকেলে ৪টায় উপজেলা প্রশাসন একাদশ বনাম সুধী একাদশের মধ্যে এক প্রীতি ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র/প্রামান্যচিত্র প্রদর্শনী করা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো সংবাদ