বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

লন্ডনে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সভাপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ সংবর্ধিত

লন্ডন প্রতিনিধি :: যুক্তরাজ্যে সফররত বাংলাদেশ সুপ্রিম কোটের আপিলেট ডিভিশন এর সাবেক বিচারপতি এবং বাংলাদেশ প্রেস কাউন্সিল এর বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এবং তার সহধর্মিনী বেগম খাইরুন নেসা আহম্মেদ এর সম্মানে এক সংবর্ধনা প্রদান করেছে সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদ। গত ১৯ অক্টোবর শুক্রবার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে এই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয় ।
সংগঠনের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ ফয়জুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধায়ন ও পরিচালনা করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মনির জামান শেখ এবং জয়েন্ট সেক্রেটারি মো: মেহেদী হাসান। বঙ্গবন্ধুর স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা সুলতান মাহমুদ শরীফ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহ সভাপতি অধ্যাপক আবুল হাসেম কমিউনিটি নেতা দেওয়ান গউস সুলতান, লন্ডন-বাংলা প্রেসক্লাব সভাপতি সৈয়দ নাহাস পাশা। অনুষ্ঠানে পরিচিতি পর্বে ব্যারিস্টার মনির জামান সংক্ষিপ্ত ভাবে আমন্ত্রিত অতিথির কর্মজীবন তুলে ধরেন।

প্রসজ্ঞত বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বিচারক থাকাকালীন তার দেওয়া যুগান্তকারি রায় সমূহের কয়েকটির কথা উলে­খ করেন, যা বাংলাদেশের ইতিহাসে চির অম্লান হইয়া থাকবে বলে মনে করেন তিনি। উদহারণ স্বরূপ– স্বাধীনাতা দিবস ঘোষণা মামলার রায় রেসকোর্স ময়দান হেরিটেজ হিসাবে ঘোষণার রায়, কেন্দ্রীয় শহীদমিনারকে স্মৃতিসৌধ হিসাবে ঘোষণার রায় উলে­খ করা যেতে পারে ও অনুষ্টানে আমন্ত্রিত অথিতি প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসাবে উক্ত কাউন্সিল এর উন্নয়ণমূলক কর্মকান্ড তুলে ধরেন। যেমন সাউথ এশিয়ান প্রেস কাউন্সিল গঠনের তার মুখ্য ভূমিকা। এদিকে ওয়ার্ল্ড এসোসিয়েশন অব প্রেস কাউন্সিলের কার্যকরী সদস্য হওয়ায় সভায় বঙ্গবন্ধু পরিষদের পক্ষে থেকে তাকে অভিনন্দন জানানো হয়।
বক্তারা তার যুগান্তকারি রায়ের মধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করার জন্য শ্রদ্ধা এবং গভীর কৃতজ্ঞতা জানান।
সভায় উপস্থিত লন্ডনের বাংলা মিডিয়ার কর্মকর্তা এবং অতিথিবৃন্দ মমতাজ উদ্দিন এর কাছে ডিজিটাল মিডিয়া এক্ট এর ব্যাপারে বিভিন্ন প্রশ্ন তুলে ধরলে তিনি এসকল প্রশ্নের উত্তর দেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম, সেলিম উল্লাহ, এডঃ তৌহিদুল ইসলাম বাহার, এ এস এম মিসবাহ সাদ, আফসার উদ্দীন, টিভি উপস্থাপক ফারহান মাসুদ খান, মোসলে উদ্দিন, তাইসির মাহমুদ, আব্দুর রাহিম শামীম, বাবুল হোসেন, ফারুক আহমেদ, আমিনুল হক জিলু, কায়সার রাশিদ, দিলু নাসের, মিজানুর রহমান, ডাঃ শম্পা দেওয়ান, জাহানারা সুলতানা, রাহেলা শেখ, কায়সার উদ্দীন জালাল, মাহমুদ আলী, সাইফুল চৌধুরী, আব্দুল আসাদ ,ইমরান চৌধুরী ও কমিউনিটির অনান্য ব্যাক্তিবর্গ।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!