বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

একুশে বই মেলায় মো. কাওছার আলী রচিত গীতিকাব্য ‘তোর পরানে পরান বান্ধি’

বিশ্বনাথনিউজ২৪:: অমর একুশে বই মেলায় প্রকাশিত হল এ প্রজন্মের তারণ্যের কবি ও গীতিকার মো. কাওছার আলী রচিত প্রথম কাব্যগ্রন্থ ‘তোর পরানে পরান বান্ধি’। বইটি এখন পাওয়া যাচ্ছে সিলেট বই মেলায় পায়রার স্টলে এবং ঢাকা বই মেলায় পায়রা ৬১৮ নং স্টলে। অনলাইনে রকমারী ডটকমেও পাওয়া যাবে এই বই।

মননশীলতা ও নৈতিকতাবোধের অপুর্ব ছোঁয়া আর প্রগতিশীলতার বার্তা নির্ভর ১০১ টি গীতি কবিতা নিয়ে সাজানো হয়েছে ‘ তোর পরানে পরান বান্ধি’ । ১০১টি গানের সমন্নয়ে ৪ ফর্মার এই বইয়ের গান আল্লাহ-নবীর শানে শুরু। তারপর সুফিবাদ, প্রেমবন্ধনা, সমসাময়িক বিষয় যেমন আছে তেমনি মানবমনের জটিলতার খুটিনাটি স্থান পেয়েছে এইসব গানে।কবি অত্যন্ত দক্ষতার সাথে তা তুলে ধরতে পেরেছেন। পাপড়ি প্রকাশনি থেকে প্রকাশিত এই বইটি চমৎকার প্রচ্ছদ একেছেন স.ই. মামুন।৪ফর্মার অফসেট কাগজে সুন্দর ছাপা ১০১টি গানের এই বইটির দাম নির্ধারন করা হয়েছে ১৮০ টাকা।

এই প্রকাশই অনেকসময় শিল্পের অমরতায় কিংবদন্তী হয়ে ওঠে। মো. কাওছার আলী অনেক দিন থেকে কবিতা, ছড়ার পাশাপাশি গান লেখছেন। লেখালেখির পাশাপাশি তিনি বিভিন্ন সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। কবি মো. কাওছার আলী  বিশ্বনাথ উপজেলার একজন দক্ষ সংগঠক হিসেবে সুপরিচিত ব্যাক্তি।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!