বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে যুগান্তকারী অগ্রগতি অর্জন করেছে বাংলাদেশ : শফিক চৌধুরী

21622072_10208039860073296_46102386_nতথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশ যুগান্তকারী অগ্রগতি অর্জন করেছে। আর তা সম্ভব হয়েছে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বাস্তবভিত্তিক নির্দেশনায় দেশের প্রত্যন্ত অঞ্চলেও প্রযুক্তির সেবা পৌঁছে দেয়া সম্ভব হয়েছে। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) খাতে বাংলাদেশকে বিশ্বের রোল মডেলে পরিণত করতে বর্তমান সরকার কাজ করছে। কথাগুলো বলেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় উপশহরস্থ ইউকে বিজনেস সলিউশন সিলেট অফিসের কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
শফিক চৌধুরী বলেন, ইউকে বিজনেস সলিউশন একটি তথ্যপ্রযুক্তি নির্ভর ব্যবসা প্রতিষ্ঠান। যারা দেশে বসে বিদেশের মাটিতে বাংলাদেশের মানুষকে বিভিন্ন রকম সেবা প্রদান করছে। তাদের এ কার্যক্রম দেশের উন্নয়নে সুদূরপ্রসারী প্রভাব ফেলবে।
তিনি আরো বলেন, বর্তমান বিশ্বে জনগণের ক্ষমতায়ন ও দারিদ্র্য দূরীকরণের অন্যতম হাতিয়ার তথ্যপ্রযুক্তি। এ হাতিয়ারকে ধারণ করে বাংলাদেশ প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। এর প্রমাণ ইউকে বিজনেস সলিউশন। তারা দেশে বসে বিদেশে অবস্থানরত প্রবাসীদের সেবা প্রদান করবেন। আমি তাদের এমন কার্যক্রমকে সাধুবাদ জানাই।
21553160_10208039860233300_186762590_nঅনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউকে বিসনেজ সলিউশনের ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন।
যুক্তরাজ্যভিত্তিক গ্রাহক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইউকে বিজনেস সলিউশন-এর সিলেট কার্যালয়ে আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষ্যে আয়োজিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের চীফ এ্যাডভাইজার শিক্ষাবিদ গবেষক মোহাম্মদ শামছ উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম, মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রক্টোর অ্যাডভোকেট আব্বাস উদ্দিন। দয়ামির ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ আব্দুল হামিদ এবং ইউকে বিজনেস সলিউশন ম্যানেজিং ডিরেক্টর আশিকুর রহমান।
মাহফুজুল ইসলাম চৌধুরীর পরিচালনায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মশরুর আলম চৌধুরী শামীম। -বিজ্ঞপ্তি


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!