পৈতৃক সম্পদ দাবী করায় চাচাদের রোশানলে ভাতিজা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১ - ২০১৬ | ১১: ৩২ অপরাহ্ণ | সংবাদটি 928 বার পঠিত

সম্পদ আত্মসাতকারীদের মিথ্যা মামলা, প্রাণ নাশের হুমকি


Untitled-1নিউজ ডেস্ক ::
পৈতৃক সম্পদ ফেরত পেতে ফেসবুকে ষ্টেটাস দিয়ে সম্পদ আত্মসাতকারীদের দ্বারা অযথা হয়রানির শিকার হচ্ছেন আফজল বখত খান নামের এক তরুন। প্রতিদিনই তাঁকে দেয়া হচ্ছে প্রাণ নাশের হুমকী। বছরের পর বছর সালিশ পঞ্চায়েতের পেছনে ঘুরে কোন ফল না পেয়ে নিরুপায় হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে প্রতিবাদ জানাতে গিয়ে হয়রানীর শিকার হচ্ছেন আফজল খান নামের সিলেটের এই তরুন। ভদ্রতার মুখোশ পড়া আপন চাচারাই সম্পদ আত্মসাত করতে তাঁকে হত্যার চেষ্টা এবং মিথ্যা মামলা দিয়ে তাঁকে ফাঁসানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন আফজল খান।
তিনি জানান তার আপন চাচারা তাদের সম্মত্তি আত্মসাত করতে নানান কুট কৌশলের আশ্রয় নিয়েছেন। তিনি বলেন আমার আপন চাচারাই আমার পিতার সম্পদ আত্মসাত করতে নির্যাতন করে আমার পিতাকে হত্যা করেছে। পিতা যখন মারা যান তখন আমরা ছোট ছিলাম, মামলা করলে এই চাচারা মামলার নথিপত্র গায়েব করে ফেলেন, এখানেই শেষ নয় আমাদের উপর নেমে আসে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন। যখন বুঝতে পারি এরা আমাদেরও মেরে ফেলবে তখন বাধ্য হয়ে প্রাণের ভয়ে আমরা অন্যের বাড়ীতে আশ্রয় নেই। বসত ভিটে সহ, পিতার রেখে যাওয়া সহায় সম্পদ সব হারিয়ে আমি প্রাণ রক্ষার্থে দেশের এক স্থান থেকে অন্যস্থানে ঘুরে বেড়াচ্ছি আর আমার তিন বোন ও মা আশ্রয় নেন লন্ডনে।
এর পর আমার পিতার সম্পদ বুঝে নিতে চাইলে শুরু হয় নানা টালবাহনা, আমাদের জন্যে আমাদের পাড়া প্রতিবেশী সকলেই চাচাদের কাছে অনুরোধ করেছেন, কোন অবস্থাতেই তারা সম্পদ ফেরত দিতে রাজি নন। এনিয়ে স্থানীয় কাউন্সিলার সহ পাড়াপ্রতিবেসী সকলেই ওয়াকিবহাল রয়েছেন। অনেক কষ্টে আমার পিতার সম্পদের ডকুমেন্ট যোগার করে আইনী পক্রিয়ায় সিলেট শহরের বাসার অংশ আমার মা ও আমারা ভাইবোনদের নামে নামজারি করায় তাদের রোশানলে পড়তে হয়। আমার পিতার রেখে যাওয়া সিলেট শহর এবং গোলাপগঞ্জের বিশাল সম্পত্তি চাচারা জোর পূর্বক ভোগ দখল করে আসছেন। সম্পদ পাওয়া তো দূরের কথা প্রাণের ভয়ে আমাদের আশ্রয় নিতে হচ্ছে অন্যের বাড়ীতে। অথচ আমি অসহায় হয়ে পড়া প্রতিবেসীর মাধ্যমে তাদের কাছে বার বার ধর্ণা দিয়েও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছি।
আমি আমার পিতার নির্মিত ঘরে থাকতে পারছি না। তাই আমার দুঃখ, কষ্টের কথাগুলিই ফেইস বুকে লিখেছি। এটা অপরাধ কিনা তা আমি জানিনা। আমার পিতার সম্পত্তি আত্মসাত কারী হলেন আমার আপন চাচারা। আমার চাচা মৌলানা ফরিদ আহমদ খান সমাজে নিজকে আলেম পরিচয় দিয়ে দেশ বিদেশে ওয়াজ মাহফিল করে ঘুরে বেড়ান, অথচ এতিমের সম্পদ আত্মসাত করেন। এমন কথাই আমি ফেস বুকে লিখেছি। এটা অপরাধ কিনা জানিনা। আমি এই স্ট্যাটাসের মাধ্যমে আমার কষ্টের কথা তুলে ধরেছি। আমার চাচা ব্রিটেনের ইউনিভার্সিটি অব ওয়েলস হসপিটাল এর মুসলিম চ্যাপলাইন মাওলানা ফরিদ আহমদ খানকে ফেইসবুকে, সম্পদ আত্মসাৎকারী উল্লেখ করে স্ট্যাট্যাস দেওয়ায় সিলেট কোতোয়ালি থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা করেছেন আমার আরেক চাচা মাওলানা ফরিদ আহমদ খানের বড় ভাই হামিদ বখত খান।
আফজল খান বলেন আমাকে আমার পৈতৃক সম্পদ থেকে বঞ্চিত করে আমার চাচা মাওলানা ফরিদ আহমদ খান বিভিন্ন জায়গায় ওয়াজ নসিওত করে যাচ্ছেন। আমি এতিম অসহায় আমার সম্পত্তি ফিরিয়ে দিতে তার কোন উদ্যোগ না দেখায় আমি ফেইস বুকের নিজের দুঃখটা শেয়ার করেছি মাত্র। আফজল বখত জানান, সিলেটের শিবগঞ্জস্থ খরাদিপাড়ার আনন্দ-২ বাড়ীতে আমার শিশুকাল কেটেছে। অথচ আজ আমাকে অসহায়ের মত ঘুরতে হচ্ছে থাকতে হচ্ছে অন্যের বাড়ীতে। আমি পাড়া, প্রতিবেশীসহ সমাজের সচেতন মানুষের কাছে এর বিচার চাই।
এদিকে আফজল খানের চাচা হামিদ বখত খান থানায় তার অভিযোগ পত্রে উল্লেখ করেছেন আমার ভাই ফরিদ বখত খান ব্রিটিশ নাগরিক এবং ফিলিস্তিনে মসজিদুল আল আকসার ইমাম সাহেবের দোভাষী হিসেবে সেখানে কর্মরত আছেন। আমাদের গ্রামের বাড়ী সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিনের চক্রবর্তীপাড়ায়। আমরা আমাদের এলাকায় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা স্থাপনসহ সমাজের উন্নয়নে অবদান রাখার চেষ্টা করছি। আমাদের এরূপ কর্মকান্ডে আফজাল বখত ঈর্ষান্তিত হয়ে সামাজিকভাবে আমাদের মানসম্মান ক্ষুন্ন করতে ব্যর্থ হয়ে বর্তমানে আমাদের বিরুদ্ধে অপপ্রচার ও সুসম্মান ক্ষুন্ন করার প্রয়াসে তথ্য প্রযুক্তির আশ্রয় নিয়াছে। সে তার ফেইসবুক একাউন্ট হইতে প্রতিনিয়ত আমার প্রবাসী ভাই ফরিদ বখত খানসহ আমাদের বিরুদ্ধে কুরুচিপুর্ণ বক্তব্য যেমন আত্মসাৎকারী, বাটপার, হাতেমতাই ইত্যাদি উল্লেখে তথ্য সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। এর ফলে আমরা অত্যন্ত লজ্জা ও বিব্রতকর পরিস্থিতির মধ্যে রয়েছি।
কে এই মৌলানা ফরিদ খান। কিভাবে তিনি এতো সম্পদের মালিক হলেন তার আয়ের উৎস কি? এনিয়ে রয়েছে নানান প্রশ্ন। ফরিদ খানের রাজনৈতিক পরিচয় ও নিয়ে রয়েছে প্রশ্ন? তিনি বৃটেনে অবস্থান করলেও মধ্যপ্রাচ্য সহ বিশ্বের কয়েকটি দেশের একাধিক উগ্রবাদি সংগঠনের সাথে তার সম্পর্ক রয়েছে। তিনি হেলিকাপ্টারে করে দেশের বিভিন্ন স্থানে ওয়াজ করে ঘুরে বেড়ার এসব অর্থের উৎস খুঁজে দেখার দায়িত্ব অবশ্যই দেশের আইন শৃঙ্খলা বাহিনীর। এছাড়া বর্তমান সময়ে বাংলাদেশেকে অস্থিতিশীল করতে ওয়াজ মাহফিলের নেপথ্যে এই মাওলানা ফরিদ কি করছেন সে বিষয়টিও খতিয়ে দেখা দরকার। লন্ডনে মৌলানা ফরিদ খানের এক সহকর্মী নাম প্রকাশে অনিচ্চুক জানান মৌলানা ফরিদ আর্থমানবতার নাম ব্যবহার করে কি করছেন তার তদন্তে বেরিয়ে আসবে। এলাকাবাসীর অভিযোগ মৌলানা ফরিদ খান ও তার ভাইয়েরা মসজিদ মাদ্রসার নাম ব্যবহার করে বিদেশ থেকে কোটি কোটি টাকা নিয়ে আসছেন সত্যিই এই অর্থ মসজিদ মাদ্রসার পেছেন ব্যয় হচ্ছে না দেশকে অস্থিতিশীল করার পেছেনে কাজ করছেন তা খতিয়ে দেখা দরকার ? লন্ডনে অবস্থানরত আফজল খানের বৃদ্ধা মা ও তিন বোন ভাইয়ের চিন্তায় অস্থির তার সরকারের কাছে তার নিরাপত্তার দাবি জানিয়ে তাদের সম্পদ উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো সংবাদ

বিশ্বনাথে ইভটিজিং করায় যুবকের কারাদণ্ড

বিশ্বনাথে বিএনপির দোয়া মাহফিল

বিশ্বনাথে ‘অপরিকল্পিত’ ড্রেন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

বিশ্বনাথে শিল্পকলা একাডেমি বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান

‘পাঁচ পীরের মোকাম’র ‘রহস্যময়’ হিজল

বিশ্বনাথ উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সভা

বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা

ছাতকের গোবিন্দগঞ্জ থেকে মোটরসাইকেল চুরি

বিশ্বনাথে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগে মামলা দায়ের

বিশ্বনাথে ইউকে’র জিপি সিস্টেমে চিকিৎসা সেবা চালু!

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

বিশ্বনাথে ভূমি সেবা সপ্তাহে সেবা ক্যাম্প চালু

সর্বশেষ সংবাদ

বিশ্বনাথে ইভটিজিং করায় যুবকের কারাদণ্ড

বিশ্বনাথে বিএনপির দোয়া মাহফিল

বিশ্বনাথে ‘অপরিকল্পিত’ ড্রেন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

বিশ্বনাথে শিল্পকলা একাডেমি বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান

‘পাঁচ পীরের মোকাম’র ‘রহস্যময়’ হিজল

বিশ্বনাথ উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সভা

বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা

ছাতকের গোবিন্দগঞ্জ থেকে মোটরসাইকেল চুরি

বিশ্বনাথে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগে মামলা দায়ের

বিশ্বনাথে ইউকে’র জিপি সিস্টেমে চিকিৎসা সেবা চালু!

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

বিশ্বনাথে ভূমি সেবা সপ্তাহে সেবা ক্যাম্প চালু