খেলাফত মজলিস লন্ডন মহানগরীর মজলিশে শুরা সম্পন্ন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১৯ - ২০১৬ | ১২: ১৬ পূর্বাহ্ণ | সংবাদটি 458 বার পঠিত

সভাপতি তায়ীদুল ইসলাম, সেক্রেটারী আব্দুল আহাদ

Khelafatবাংলাদেশের ধর্মনিরপেক্ষ আওয়ামীলীগ সরকার ক্ষমতা দখল রাখতে দেশের মানুষদেরকে গুম, হত্যা, গ্রেফতার জেল জুলুম নির্যাতনের পথ বেছেনিয়েছে এবং ভোটের অধিকার হরণ করে গণতন্ত্রকে কবর দিয়েছে।

সরকারের পুলিশ বাহিনী আইনের রক্ষক হয়ে ভক্ষনের ভুমিকায় রয়েছে, বর্তমান সরকার পুলিশ বাহিনীকে দলীয়করণ করে মানবতা বিরোধী ফ্যাসিবাদী নীতিতে দেশ শাষন করছে। তাই বাকশালি ও স্বৈরাচারী নীতি প্রতিরোধ করে জালিমের কবল থেকে মানুষের বাক-স্বাধীনতা ও মানবতাকে মুক্ত করতে দেশের জনগণকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহবান জানান।
খেলাফত মজলিস লন্ডন মহানগরীর অনুষ্ঠিত মজলিসে শুরায় প্রধান অতিথি ও নির্বাচন কমিশনার হিসেবে উপরুক্ত বক্তব্য রাখেন, যুক্তরাজ্যে সহ সভাপতি মাওলানা সাদিকুর রাহমান।
গত ১৫ ফেব্রুয়ারী ২০১৬ ইষ্ট লন্ডনাস্থ আল-হুদা ইসলামিক সেন্টারে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর ২০১৬-১৭ সেশনের পুনর্গঠনের জন্য মজলিসে শুরা অধিবেশন অনুষ্ঠিত হয়।
দুই অধিবেশনে অনুষ্ঠিত শুরায় প্রথম অধিবেশনে ছিল তিলায়াতে কালামে পাক, উদ্বোধনী বক্তব্য, বার্ষিক রির্পোট পেশ, ইহতেসাব, বিদায়ী সভাপতির বক্তব্য, প্রধান নির্বাচন কমিশনারের নিকট মহানগরীর দায়িত্ব হস্তান্তর।
লন্ডন মহানগর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত শুরার ১ম অধিবেশন সঞ্চালনা করেন শখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ।
২য় অধিবেশন শুরু হয় নির্বাচন কমিশনারের সার্বিক ব্যাবস্থাপনায়। উক্ত শুরায় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের সাম্মানিত সহ সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, সহ সভাপতি হাফিজ আব্দুল কাদির, সহ সভাপতি মাওলানা শওকত আলী।
বিশেষ নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন, খেলাফত মজলিস ইউকের সাধারণ সম্পাদক জনাব সদরুজ্জামান খান, সহ সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, প্রশিক্ষন সম্পাদক মাওলানা মাহবুবুর রাহমান তালুকদার।
বিশেষ নির্বাচন কমিশনার জনাব সদরুজ্জামান খান মজলিসে শুরার দ্বিতীয় অধিবেশন শুরু করেন। এতে ছিল কুরআন তিলাওয়াত, নির্বাচন কমিশনারদের নির্বাচন পুর্ব বক্তব্য, মহানগরীর ২০১৬-১৭ সেশনের জন্য দায়িত্বশীল নির্বাচন, নির্বাচিত দায়িত্বশীলদের শপথ, নবনির্বাচিত সভাপতির বক্তব্য, হেদায়তী বক্তব্য ও মোনাজাত।
হাফিজ মাওলানা আব্দুল কাদির তাঁর বক্তব্যে বলেন, ইসলামি আন্দোলনের নেতৃত্বের ভুমিকা অত্যান্ত গুরুত্বপুর্ন, তাই ইসলামী সংগঠনের সদস্যদের অন্যতম প্রধান দায়িত্ব হচ্ছে যুগ্য নেতৃত্ব নির্বাচন। নিজের বিচার বুদ্ধি দিয়ে যোগ্যতম ব্যক্তিকে দায়িত্বশীল নির্বাচন করে আনুগত্যের ভিত্তিতে ইনসাফ প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নিতে হবে এবং মজলুম মানবতার মুক্তির প্রচেষ্টাকে প্রসারিত করতে হবে।

মাওলানা শওকত আলী বলেন, সংঘবদ্ধ প্রচেষ্টা ছাড়া ইনসাফ ও আদল কায়েম করা যায় না। সংগঠিত উদ্যোগ ছাড়া ইনসাফের শ্রেষ্ঠত্ব ও সৌন্দর্য বিকাশ সাধন সম্ভব নয়, তাই প্রয়োজন সম্মিলিত উদ্যোগ।
জনাব সদরুজ্জামান খান বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য শান্তি, ইনসাফ ও সাম্য রক্ষায় দেশকে সাধীন করা হয়েছিল, তাই রাষ্ট্রের প্রতিটি নাগরিকের কথা বলার স্বাধীনতা, চিন্তার স্বাধীনতা, লিখনীর স্বাধীনতা, অবশ্যই নিশ্চিত করতে হবে।
রাষ্ট্রের স্বার্থ নস্যাৎ বা ক্ষতিগ্রস্ত করার নাম স্বাধীনতা নয়, নয় বাঁক-স্বাধীনতা, তাই প্রয়োজন সুস্পষ্ট আইনের শাষন, প্রয়োজন ইনসাফের ভিত্তিতে সমাজ গঠন, পুলিশি রাষ্ট্র নয়, প্রয়োজন জনগনের রাষ্ট্র গঠন।
মাওলান শাহ মিজানুল হক বলেন, ইসলামী আন্দোলন বা সংগঠনের নেতৃত্বের কাঠামো অত্যন্ত গুরুত্বপুর্ন। নেতৃত্ব হতে হবে অমানতদার, দুনিয়ার প্রতি নির্মোহ এবং আখেরাতের প্রতি আকৃষ্ট। নেতা যাদেরকে নিয়ে আন্দোলন করবেন তারা হতে হবে আন্দোলনের সঠিক পথের পথিক এবং তিনি হবেন পথ প্রদর্শনকারী ও পথ প্রদর্শিত ব্যক্তি।
পুন: নির্বাচিত সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম বলেন, খেলাফত রাষ্ট্রব্যবস্থা একটি গুরুত্বপুর্ন বিষয়। তিনি বলেন কোরআন হাদিসে মানুষের ব্যক্তিগত জীবনের যেমন বিধান রয়েছে ঠিক তেমনি মানুষের সামষটিক দিক-সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক, আন্তর্জাতিক সহ খেলাফতের বিধান রয়েছে। তাই প্রয়োজন কোরআন সুন্নাহের পুর্ন অনুসরন, কিছু পরিত্যাগ করে নয় কারন তাহা হচ্ছে মারাত্মক অপরাধ। তাই আসুন দেশে ইনসাফ ও আদল প্রতিষ্ঠার আন্দোলন খেলাফত মজলিসের প্রসারিত করি এবং মজলুম মানুষদেরকে মুক্ত করি।
নির্বাচন কমিশনগন, মজলিসে শুরার উপস্থিত সদস্যের গোপন ব্যেলেটের মাধ্যমে লন্ডন মহানগরীর নির্বাচন সম্পন্ন করেন। শুরার সদস্যদের ভোটের মাধ্যমে ২০১৬-১৭ সেশনের জন্য পুনঃ সভাপতি নির্বাচিত হন মাওলানা তায়ীদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন মাওলানা আব্দুল আহাদ।
নিম্নে লন্ডন মহানগরীর ২০১৬-১৭ সেশনের নতুন পূর্ণ কমিটির ৩০ সদস্য বিশিষ্ট দায়িত্বশীলের তালিকা, সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, সহ-সভাপতি হাফিজ মাওলানা সাদিকুর রাহমান, সহ সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, সহ সভাপতি মাওলানা ফজলুর রাহমান, সহ সভাপতি হাফিজ মাওলানা আশ্রাফ চৌধরী, সহ সভাপতি হাফিজ মাওলানা মুফতী আব্দুর রাজ্জাক।
সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মালিক, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাবির আহমেদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা শেখ রুম্মান আহমাদ, প্রশিক্ষন সম্পাদক মাওলানা নুফাইছ আহমাদ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ইসবাহ উদ্দীন কামরুল, অফিস সম্পাদক হাফিজ আহমাদ হুসাইন, প্রচার সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ, দাওয়া সম্পাদক মাওলানা কাশেম উদ্দীন চৌধরী, সমাজ কল্যাণ সম্পাদক জনাব মুহাম্মাদ আব্দুল গফুর।
নির্বাহী সদ্যস্য হলেন, মাওলানা ফুজায়েল আহমাদ নাজমুল, আলহাজ আজিজুর রাহমান, শেখ ফখরুল আবেদীন মুরশেদ, হাফিজ আব্দুল হক, মাওলানা আব্দুল খালিক সাহেদ, মুহাম্মাদ বুলবুল আহমাদ, মাওলানা রশিদ আহমাদ, মাওলানা জায়নুল আবেদীন, মাওলানা আশরাফুল মৌলা, মুহাম্মাদ সানাউল হক, হাফিজ নুরুল হক জামিল, মাওলানা শাহজাহান, মাওলানা আলীম উদ্দীন। -বিজ্ঞপ্তি

আরো সংবাদ

‘পাঁচ পীরের মোকাম’র ‘রহস্যময়’ হিজল

বিশ্বনাথ উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সভা

বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা

ছাতকের গোবিন্দগঞ্জ থেকে মোটরসাইকেল চুরি

বিশ্বনাথে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগে মামলা দায়ের

বিশ্বনাথে ইউকে’র জিপি সিস্টেমে চিকিৎসা সেবা চালু!

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

বিশ্বনাথে ভূমি সেবা সপ্তাহে সেবা ক্যাম্প চালু

বিশ্বনাথে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ সম্পন্ন

ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত, থানায় ছাত্রলীগ কর্মীর অভিযোগ

ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন বিশ্বনাথ উপ-কমিটির নির্বাচন সম্পন্ন

বিশ্বনাথের সকল ইউপি সদস্যের সাথে ইউএনও’র মতবিনিময়

সর্বশেষ সংবাদ

‘পাঁচ পীরের মোকাম’র ‘রহস্যময়’ হিজল

বিশ্বনাথ উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সভা

বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা

ছাতকের গোবিন্দগঞ্জ থেকে মোটরসাইকেল চুরি

বিশ্বনাথে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগে মামলা দায়ের

বিশ্বনাথে ইউকে’র জিপি সিস্টেমে চিকিৎসা সেবা চালু!

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

বিশ্বনাথে ভূমি সেবা সপ্তাহে সেবা ক্যাম্প চালু

বিশ্বনাথে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ সম্পন্ন

ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত, থানায় ছাত্রলীগ কর্মীর অভিযোগ

ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন বিশ্বনাথ উপ-কমিটির নির্বাচন সম্পন্ন

বিশ্বনাথের সকল ইউপি সদস্যের সাথে ইউএনও’র মতবিনিময়