বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে ইসলামিক ফাউন্ডেশন সমজিদ মাদ্রাসা-১ এর উদ্বোধন

DSC_0391নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেছেন- বঙ্গবন্ধু দেশের মানুষের মধ্যে প্রকৃত ইসলামি শিক্ষা ও মূল্যবোধ স¤প্রসারণের লক্ষ্যে ১৯৭৫ সালে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তিনি আইন করে মদ, জুয়া ঘোড়দৌড় ও অসামাজিক কর্মকান্ড নিষিদ্ধ করেছিলেন। সে ধারাবাহিকতা বজায় রেখে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশে ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর ন্যায় তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজে করে যাচ্ছেন।

বিশ্বনাথ উপজেলার উদয়পুরে ইসলামিক ফাউন্ডেশন মসজিদ মাদরাসা কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন- উপমহাদেশের আলেম সমাজের শত বছরের দাবি আরবি বিশ্ববিদ্যালয় আওয়ামীলীগ সরকার বাস্তবায়ন করতে যাচ্ছে। সর্বোপরি ইসলাম, পীরমাশায়েখ, আলেম ওলামাদেরকে আওয়মীলীগ সরকারই মর্যাদা দেয়। এ সরকার ও দল সবসময় ইসলামের খেদমতে নিয়োজিত, ইসলামী আদর্শে বিশ্বাসী বিধায় এ সরকার আমলে মসজিদ মাদরাসা মক্তব, আলেম ওলামাদের মুল্যায়ন করা হচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশন’র প্রাথমিক শিক্ষা কর্মসূচীর আওতায় মসজিদ-মাদ্রাসা কর্মসূচীর সূচনা হয়েছে সিলেট থেকে। বিশ্বনাথের উদয়পুর গ্রামের জামে মসজিদ প্রাঙ্গনে বৃহস্পতিবার মসজিদ-মাদরাসা-১ উদ্বোধন করা হয়। এ প্রকল্পের আওতায় এ বছর বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে যেখানে কোন স্কুল বা মাদরাসা নেই সেসব এলাকায় এক হাজার মসজিদ-মাদরাসা স্থাপন করা হচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং ফিল্ড অফিসার মুহাম্মদ আবদুল বাকী ও আ’লীগ নেতা ফয়ছল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মসদিজ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) হাসান জাহাঙ্গীর আলম, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল আখতার, সিলেট জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা নুরুল আমিন, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রইছ আলী। এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মাওলানা আব্দুর রাজ্জাক, কাজী মাওলানা আব্দুল মুকিদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক হারুনুর রশীদ।
এসময় উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশনের সিলেটের সহকারী পরিচালক শাহ মোহাম্মদ নজরুল ইসলাম, ফিল্ড অফিসার সৈয়দ জিয়ার রহমান, শাব্বির আহমদ, জামাল উদ্দিন, প্রশিক্ষক মামুন আহমদ, কর্মকর্তা বদরুল আলম, আশরাফ আলী, হাফিজ উদ্দিন, আওয়ামী লীগ নেতা আপ্তাব উদ্দিন মাস্টার, গোলাম আহমদ, শানুর আলী, আফরুজ বক্স খোকন, জসিম উদ্দিন, এনামুল হক মেম্বার, মুজিবুর রহমান, বশির উদ্দিন, ফয়ছল আহমদ, ছয়ফুল আলম, যুবলীগ নেতা ফয়ছল আহমদ, সিরাজুল ইসলাম, সমর আলী, স্বেচ্ছাসেবকলীগ নেতা জহির উদ্দিন, ছাত্রলীগ নেতা সুহেল আহমদ মুন্না, আকমল হোসেন, কামাল হোসেন, মিয়াদ আহমদ প্রমুখ।DSC_0414


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!